সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

জাপার সম্মেলন ডেকে দলে বিভক্তি সৃষ্টির -দৈনিক বাংলার অধিকার

নিজস্ব প্রতিবেদক / ১৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১১:১১ অপরাহ্ণ

বিমানবন্দরে জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চিকিৎসা শেষে প্রায় সাড়ে চার মাস পর আজ রোববার দেশে ফিরেছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

রওশনের ঘনিষ্ঠ একাধিক সূত্র জানায়, আজ ব্যাংকক থেকে ঢাকায় অবতরণের পর বিমানবন্দরেই রওশনকে দিয়ে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আবদুর রউফকে (মানিক) প্রার্থী ঘোষণা করাতে চেষ্টা চালান মসিউর রহমান (রাঙ্গা) ও গোলাম মসীহ। কিন্তু তিনি প্রার্থী ঘোষণা করেননি। যদিও এর আগে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তাফিজার রহমানকে মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে জাপা। এলাকায় তাঁর অবস্থানও ভালো। এখন মোস্তাফিজারের বাইরে অন্য কাউকে প্রার্থী ঘোষণা করলে জাপার বিভক্তি আরও স্পষ্ট হয়ে যাবে।

তিনি এখন মোটামুটি সুস্থ। তবে হঠাৎ করে জাপার সম্মেলন ডেকে দলে বিভক্তি সৃষ্টির পর রওশনের দেশে ফেরা দলে কতটা স্বস্তি ফেরাবে, তা পরিষ্কার নয়। তবে রওশন এরশাদকে ঘিরে তাঁর অনুসারী নেতাদের তৎপরতায় গতি পেয়েছে।

আবদুর রউফ জাপার চেয়ারম্যানের উপদেষ্টা ছিলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত সেপ্টেম্বরে দল থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়। জাপার দায়িত্বশীল সূত্র জানায়, আবদুর রউফকে জাপার প্রার্থী করাতে বেশি তৎপর দল থেকে অব্যাহতি পাওয়া আরেক নেতা মসিউর রহমান ও রওশনের রাজনৈতিক সচিব গোলাম মসীহ। রংপুরের রাজনীতিতে মসিউর রহমানের সঙ্গে মেয়র মোস্তাফিজারের বিরোধ রয়েছে। সম্প্রতি মসিউর রহমান জাপার চেয়ারম্যান জি এম কাদেরের বিরুদ্ধে অবস্থান নিলে মোস্তাফিজার শক্ত অবস্থান নেন মসিউরের বিরুদ্ধে।

এরই মধ্যে আবদুর রউফকে জাপার মেয়র প্রার্থী করাতে রওশনের ঘনিষ্ঠ একজন নেতা আর্থিক সুবিধা নিয়েছেন বলে নেতা-কর্মীদের মধ্যে গুঞ্জন ছড়ায়। ব্যাংককে থাকতেই বিষয়টি রওশন এরশাদের কানে যায়। ফলে তিনি আজ ঢাকায় নেমে বিমানবন্দরে প্রার্থী ঘোষণা করতে রাজি হননি। তিনি বিমানবন্দরে সাংবাদিকদের বলেছেন, রংপুরে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের স্নেহধন্য ও তাঁর পছন্দের যোগ্য প্রার্থীকেই লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা করা হবে।

এদিকে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, আবদুর রউফকে প্রার্থী ঘোষণা না করায়, তাঁর মনোনয়নের জন্য তৎপর নেতারা হতাশ হয়ে পড়েন। আবদুর রউফও হতাশা প্রকাশ করেন।
আজ রাত পৌনে আটটার দিকে আবদুর রউফ প্রথম আলোকে বলেন, ‘জাতীয় পার্টির প্রার্থী হতে মনোনয়নপত্র কিনেছি। ম্যাডাম (রওশন) এখনো ঘোষণা করেননি, রাতে হয়তো করবেন। আপনি রাঙ্গা (মসিউর রহমান) ভাইয়ের সঙ্গে কথা বলেন।’

মসিউর রহমানকে ফোনে যোগাযোগ করলে তাঁর ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে একজন জানান, ‘স্যার এখন মিটিংয়ে আছেন।’

জাপার দায়িত্বশীল সূত্র জানায়, রওশন দেশে ফেরার পরই তাঁকে ঘিরে জাপার সাবেক ও বহিষ্কৃত নেতাদের একটি অংশের তৎপরতা শুরু হয়েছে। ফলে আগামী সংসদ নির্বাচন সামনে রেখে দলের ‘নিয়ন্ত্রণ’ নিয়ে জাপার অভ্যন্তরীণ বিবাদ যখন দানা বাঁধছে, তখন রওশনের দেশে ফেরায় এ বিবাদ আরও বাড়বে না কমবে—তা নিয়ে দলে নানা আলোচনা চলছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!