সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফুটবল বিশ্বকাপ নিয়ে জসিম উদ্দিন আকাশর লেখা গান-দৈনিক বাংলার অধিকার

রিয়েল তন্ময় সাংবাদিক, বিনোদন প্রতিনিধি / ১৬৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২০ নভেম্বর, ২০২২, ৭:০২ অপরাহ্ণ

বিশ্বকাপ ফুটবল মাঠে গড়াতে এখনও ১দিন বাকি। তবে তার আগেই দেশের মানুষ ফুটবল উন্মাদনায় মেতে উঠেছে। করেছে নানারকম প্রস্তুতি।

গানটি লেখা জসিম উদ্দিন আকাশ ও সুর এবং সংগীতায়োজন করেছেন আকাশ। ‘হায়া হায়া’গানটি পরিকল্পনা ও সব কিছু করেছেন জসিম উদ্দিন আকাশ।

সেই ধারাবাহিকতায় খবর এসেছে গানের। বিশ্বকাপ ফুটবল ২০২২ নিয়ে তৈরি হয়েছে গান। আর এটি গেয়েছেন আকাশ সেন ও তৃশা।

কণ্ঠশিল্পী আকাশ সেন বললেন, ‌বিশ্বকাপ ফুটবল নিয়ে এ গানটিতে যেমন খেলার রেশ রাখা হয়েছে, তেমনি বর্তমান বিশ্বের অবস্থাও তুলে ধরা হয়েছে। তৈরি হয়েছে একটি ভিডিও। যেখানে ফুটবল মাঠের বাইরেও বেশ কিছু ফুটেজ রাখা হয়েছে।

গীতিকার জসিম উদ্দিন আকাশ জানালেন, মানুষে মানুষে সাম্য ও সম্প্রীতি গড়ার ক্ষেত্রে খেলাধুলা একটি কার্যকর মাধ্যম। আর তাই ‘হায়া হায়া’ গানটি লিখার মধ্যে দিয়ে বাংলাদেশের সঙ্গীত কে বিশ্বকাপ ২০২২ সঙ্গী করাই আমার চিন্তা ভাবনা ছিলো আলহামদুলিল্লাহ্ আমি করতে পেরে খুব আনন্দিত। আমি আমার দেশের নাম কে বিশ্বব্যাপী প্রচার করতে পারবো গানটি তিনটি ভাষায় লিখা হয়েছে আরবি , ইংরেজি , বাংলা কারণ হলো আমার প্রিয় মাতৃভাষা কে সঙ্গী করে রাখা।

আমার বিশ্বাস বাংলাদেশের সঙ্গীত প্রিয় সবাই সাপোর্ট করবেন। আমি আরও নতুন কিছু সঙ্গে সঙ্গীত কে আগে নিয়ে যাবো আমি শুধু বাংলা গানে সাথে সাথে হিন্দি, ইংরেজি আরবি ও চেষ্টা করবো গান হলো আমার নেশা ও ভালোবাসা সবাই সহযোগিতা ও দোয়া করবেন। ‘হায়া হায়া’ নামের এই গানটির ভিডিও ইউটিউব চ্যানেল বিডি২৯ মাল্টিমিডিয়াতে অবমুক্ত করা হয়েছে ১৮ নভেম্বর।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!