সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সংযুক্ত আরব আমিরাতে যথাযোগ্য মর্যাদায় প্রথমবারের মতো “জাতীয় সংবিধান দিবস-২০২২” পালন করা হয়েছে

এস ডি স্বপন বিশেষ প্রতিনিধি / ১৫৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২, ১১:৫৬ অপরাহ্ণ

দুবাই প্রতিনিধি,

দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে “জাতীয় সংবিধান দিবস” উপলক্ষে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সমূহ পাঠ করেন কনস্যুলেটের কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন সহ সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, লেবার কাউন্সিলর ফাতেমা জাহান ও কমার্সিয়াল কাউন্সিলর কামরুল হাসান সংবিধান দিবসটির উপর বিশেষ আলোকপাত করেন।

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সংবিধান একটি অতি উক্তি উত্তম সুলিখিত সংবিধান।

স্বাধীনতা অর্জনের এক বছরের মধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান উপহার দেন যা পৃথিবীর ইতিহাসে বিরল।

সংবিধানের মূলনীতি অনুসরণের মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন জাতির পিতা দেখিয়ে ছিলেন সে স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশ সংবিধান গৃহীত হবার ৫০ বছর পূর্তি উপলক্ষে বাঙালি জাতির ইতিহাসে এটি একটি তাৎপর্যপূর্ণ স্মরনীয় দিন।

তিনি আরও বলেন, ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে প্রজন্ম থেকে আমাদের মুক্তি-সংগ্রামের ইতিহাস ও সংবিধানের চেতনা ধারণের জন্য “জাতীয় সংবিধান দিবস” অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল প্রবাসীকে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান। উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারাও বাংলাদেশের সংবিধানের গুরুত্ব ও তাৎপর্যের উপর আলোকপাত করে যেকোনো পরিস্থিতিতে মহান সংবিধান সমুন্নত রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!