সোমবার, ২০ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিরামপুরে বাল্যবিবাহ আয়োজন করায় মামার হল জরিমানা- দৈনিক বাংলার অধিকার

এসএম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি / ১৭০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১২ নভেম্বর, ২০২২, ১২:১৩ পূর্বাহ্ণ

 

নবম শ্রেণি পড়ুয়া নাবালিকা মেয়ের বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে দিনাজপুরের বিরামপুরে মেয়ের মামার তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের বলরামপুর এলাকায়
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার এই দণ্ডাদেশ দেন। মেয়েটি স্থানীয় একটি মাদরাসার নবম শ্রেণিতে অধ্যায়নরত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৯টার দিকে নিজ বাড়িতে নাবালিকা (১৪) এক মেয়েকে বাল্যবিয়ের আয়োজনের খবর পেয়ে পুলিশসহ ওই বাড়িতে অভিযান চালানো হয়। ইউএনওর উপস্থিতি টের পেয়ে কনের বাবা, বরপক্ষ পালিয়ে যান। পরে মেয়ের মামা মামুনুর রশিদকে আটক করে তিন হাজার টাকা জরিমানা এবং মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বাল্যবিবাহ দেবেন না মর্মে মেয়ের মামার কাছ থেকে মুচলেকা নিয়েছে আদালত।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন,
নাবালিকা মেয়ের বিয়ের অপরাধে মেয়ের মামা মামুনুর রশিদকে তিন হাজার অর্থদণ্ড এবং মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বাল্যবিবাহ দেবেন না মর্মে তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। তিনি আরও বলেন, বাল্যবিবাহে শিশু, পরিবার, সমাজ ও রাষ্ট্রের উপর ক্ষতিকর প্রভাব পড়ে। উপজেলায় যেন কোনো কিশোর-কিশোরী বাল্যবিবাহের শিকার না হয়, সে জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারি রাখা হচ্ছে এবং জনস্বার্থে এধরনের পদক্ষেপ অব্যাহত থাকবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!