শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সিঙ্গাপুর (বিডিচ্যাম)’র ভূয়া কমিটি গঠন নিয়ে প্রতিবাদ জানিয়েছেন বর্তমান সভাপতি এম এ রহীম-দৈনিক বাংলার অধিকার

বিশেষ প্রতিনিধি / ১৪৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৫ মে, ২০২২, ১০:৫৭ অপরাহ্ণ

বিডিচ্যাম’র কতিপয় অসাধু মতলববাজ সদস্য মিলে গত ২৩ মে তারিখ একটি মিটিং করে নৈশভোজ করে সেই নৈশভোজে বসে তারা নিজেরা মন মতো একটি কমিটি করে যেখানে বিজনেস চেম্বারের গঠনতন্ত্র কোনো তোয়াক্কাই করা হয়নি বলে জানান সিঙ্গাপুর বিজনেস চেম্বারের সভাপতি প্রফেসর ডা,এম এ রহীম তিনি আরো জানান কোনো কমিটির পূর্নতা শুধুমাত্র একজনের সাইনে কার্যকারীতা পায় বলে আমি মনে করিনা বিডি চ্যেমের ভূয়া কার্যকরি কমিটিতে শুধুমাত্র সাধারণ সম্পাদকের সাইন রয়েছে সেখানে বর্তমান সভাপতির সাইন নেই এই প্রসঙ্গে সিঙ্গাপুর বিজনেস চেম্বারের এর বর্তমান সভাপতি প্রফেসর এম এ রহীম বলেন আমার বাংলাদেশ সফরকালীন সময়ে আমার অনুপস্থিতির সুযোগ নিয়ে সাধারণ সম্পাদক সাব্বির হাসান সাহান হাতেগনা কয়েকজন এর সাথে আতাতের সুবাদে একটা ষড়যন্ত্রমূলক সাধারণ সভা আয়োজন করে ২৩ মে ২০২২। যা কিনা বিডিচ্যামের সংবিধানের সাথে পুরোপুরি সাংঘর্ষিক। উল্লেখ্য ঐ সাধারণ সভায় সুধী সমাজের কোন সদস্য উপস্থিত ছিলেন না। হাতেগনা কতিপয় স্বার্থান্ন্যেসী সদস্যদের সহযোগিতায় মোঃ সাহিদ্দুজামান টরিকের নেতৃত্বে ও ঊষ্কানীতে ঐ সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য আমি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডঃ এম এ রহিম, ২০শে সেপ্টেম্বর ২০১৯ সালে অনুষ্ঠিত সাধারন সভায় নির্বাচিত সভাপতি এই ন্যাক্কারজনক ঘটনার এবং লোক চক্ষুর অন্তরালে নিজ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে গঠন করা বাতিল কমিটি ও সাধারণ সভা আয়োজনের তীব্র নিন্দা জানাচ্ছি। এখানে কোন বৈধ প্রক্রিয়া ছাড়াই পাঁচ জন সুধী সদস্যকে আজীবন বহিষ্কার ঘোষণা করা হয়েছে উক্ত সভায়। দেখে মনে হচ্ছে বিডিচ্যাম যেন কারও ব্যক্তিগত সম্পত্তি!

বেশ কিছুদিন ধরেই এবারের এজিএম নিয়ে ধুম্রজালের সৃষ্টি হওয়ায় আমি নিজে সিঙ্গাপুর সরকারের মহামান্য আদালতের কাছে একটা সুষ্ঠ ও অবাধ নির্বাচনের জন্য সময় অনুরোধ করি যার শুনানির দিন ৮ই জুন ধার্য করা হয়েছে। এই নোটিশ জারি করার সাথে সাথে মোঃ সাহিদ্দুজামান টরিক ও গুটিকয়েক অশালীন সদস্যদের সাথে আঁতাত করে এই সাধারণ সভা আয়োজন করেছে যার আইনী কোন বৈধতা নেই। ফলে বিডিচ্যামের কোনো সাধারণ সদস্য এই এজিএম এবং তথাকথিত বানোয়াট কমিটিকে কখনো কোনোভাবেই সমর্থন করে না, বরং সকল সদস্য আজ এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার। অতিসত্তর একটা সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে একটা বৈধ নতুন কমিটি গঠন করা হবে বলে জানান প্রফেসর ডঃ এম এ রহিম।

তিনি আরও বলেন, সংগঠনের সুনাম অক্ষুণ্ণ রাখার সাথে সাথে সিঙ্গাপুরে বাংলাদেশের সুনাম বজায় রাখার জন্য সকল সুধী সদস্যদের আহ্বান জানানো হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!