শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ ও বিশ্বের উন্নয়নের রোল মডেল- পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম-দৈনিক বাংলার অধিকার

আতাউর রহমান রহমান সরকার , মতলব, প্রতিনিধি / ১৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৫ মে, ২০২২, ১০:৪৯ অপরাহ্ণ

মন্ত্রী ডক্টর শামসুল আলম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ ও বিশ্বের উন্নয়নের রোল মডেল। আজ বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গ বন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট 2022 এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত সফলভাবে মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করছে।সর্বদায় মুদ্রাস্ফীতি কমানোর জন্য চেষ্টা করছেন। তবে মুদ্রাস্ফীতি একটি আন্তর্জাতিক সমস্যা। আমরা প্রতিনিয়ত চাল,ডাল, চিনি,তেল আমদানি করছি। এগুলো সবই উচ্চ মূল্যে দিগুণ দাম দিয়ে কিনতে হচ্ছে। কাজেই দাম বেশি না দিয়ে আমাদের কিছু করার নাই। তবুও তিনি অনেক কিছুর টেক্স কমিয়ে দিয়েছেন। সবসময় তিনি চিন্তায় আছেন কিভাবে দাম কমানো যায়। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী শুধু উন্নয়ন রোল মডেলেই ক্ষান্ত নয়।সাংস্কৃতিক বিপ্লব ও জাগরণের ক্ষেত্রেও তার ভূমিকার বিকল্প নেই। তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী চান আমাদের ছেলেমেয়েরা লেখা পড়ার পাশাপাশি খেলাধুলায় ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করুক। সামাজিক সমস্যা মাদকের প্রভাব থেকে মুক্ত করতে খেলাধুলা বিকল্প নেই। শুধু তাই নয় শরীর গঠনে মন গঠনে মুক্ত চিত্ত হওয়া, প্রতিযোগিতায় অভ্যস্ত হওয়ার জন্য খেলাধুলার বিকল্প নেই। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশ ও বিশ্বের উন্নয়ন এর একটি রোল মডেল। আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন তার এক বক্তব্যে নিজ দেশের উন্নয়নের জন্য বাংলাদেশের এর উন্নয়নের কৌশল দেখার পরামর্শ দিয়েছেন। এটা আমাদের জন্য গৌরবের বিষয়। বিশ্বে আমাদের মর্যাদা বৃদ্ধি পেয়েছে।

এদিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রিয়া মন্ত্রনালয় এর মাননীয় প্রতিমন্ত্রী মোঃ জাহিদ হাসান রাসেল এমপি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একটা একটা মেগা প্রজেক্ট বাস্তবায়ন করে যাচ্ছেন। আর এ প্রজেক্ট বাস্তবায়নে পরিকল্পনা কারী আপনাদের এলাকার কৃতিসন্তান ড.শামসুল আলম স্যার, তাহাকে মাননীয় প্রধানমন্ত্রী তার সৎ নিষ্ঠার উপহার হিসেবে প্রতিমন্ত্রীর পরে জ আজকে বাংলাদেশ আওমীলীগ এর উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত করেছেন। এটা দেশের জন্য বিরাট প্রাপ্তি। এই মিনি স্টেডিয়াম টির শীঘ্রই কাজ শুরু হবে। চাঁদপুরের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করছি। আজকে প্রতিপক্ষ দুইদল ও আরো ৪৭ টি দলকে আমি অভিনন্দন জানাচ্ছি। আমি আশা করী আজকের খেলোয়াড় রাই আগামীতে জাতীয় দলে অংশগ্রহণ করতে পারবে।

এছাড়া চাদপুর -২ আসনের এমপি এডভোকেট নুরুল আমিন রুহুল সাহেব বক্তব্য রাখেন। তিনি বলেন মাদকমুক্ত এলাকা গঠনে আমার নির্বাচনী প্রতুশ্রুতি ছিল।আমি খেলাধুলা আয়োজন করে যুবক ও ছাত্রদের মুক্ত রাখার চেষ্টা করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!