শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আমরা মতলবের জনগণ ফেসবুক গ্রুপের পক্ষ থেকে শীতবস্ত্র ও সাহিত্য পুরস্কার বিতরণ সম্পন্ন-দৈনিক বাংলার অধিকার

মোঃ আতাউর রহমান সরকার, মতলব প্রতিনিধিঃ / ১৭৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৬:৩০ পূর্বাহ্ণ

চাঁদপুরের মতলবে আমরা মতলবের জনগণ ফেসবুক গ্রুপের পক্ষ থেকে গরীব দুস্থ ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ ও মহান বিজয় দিবস উপলক্ষে সাহিত্য, কবিতা, কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গতকাল সকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত মতলবে ১৯ টি ইউনিয়নে ও ৩ টি পৌরসভায় সংগঠনের প্রতিনিধিগণ গরিব দুঃস্থ ও শীতার্তদের মাঝে ২৬৫ টি কম্বল বিতরণ করেন।

পরে সংগঠনের সদস্য বৃন্দ একত্রিত হয় সন্ধ্যায় এনায়েত নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে- সাহিত্য,কবিতা ও কুইজ প্রতিযোগিতায় ১৩জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও অতিথিদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

এবার বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং বিজয় দিবস সাহিত্য প্রতিযোগিতা ২০২১ এ পুরষ্কার বিজয়ী যাঁরা তারা হলেনঃ

প্রবন্ধ বিভাগে তিন জন তাদের মধ্যে প্রথম হন “রৌদ্র ছায়া” প্রবন্ধের জন্য প্রাবন্ধিক ইকবাল হোসেন সরকার। তার প্রাপ্ত নাম্বার ৮.৭৫। দ্বিতীয় হন ” আমি কিভাবে মুক্তিযোদ্ধা হলাম” প্রবন্ধের জন্য প্রাবন্ধিক মাহ্জাবিন বিনতে মাসুদ। তার প্রাপ্ত নাম্বার ৮.৫০। তৃতীয় হন “স্মৃতিচারণ” প্রবন্ধের জন্য প্রবন্ধিক সানজিদা চৌধুরী।তার
প্রাপ্ত নাম্বার ৭.৭৫।

কবিতা বিভাগে একক প্রতিযোগিতায়
কবিতা “একাত্তর ” এর জন্য খোরশেদ আলম ৮.২৫ নাম্বার পেয়ে প্রথম স্থান অর্জন করেন। কবিতা “পরাধীন” এর জন্য শরিফুল ইসলাম স্বপন ৭.৫০ নাম্বার পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন।

যৌথভাবে কবিতা প্রতিযোগিতায়
কবিতা “বিজয়” এর জন্য পিয়াস সরকার
৭.২৫ নাম্বার পেয়ে প্রথম স্থান অর্জন করেন। কবিতা “বিজয়ের বাণী” এর জন্য নীল কমল ৭.২৫ নাম্বার পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন।

এছাড়া বিজয় দিবস কুইজ প্রতিযোগিতায় বিজয়ী হন ৫ জন। তার হলেনঃহোসনেয়ারা দুলালী, সোহেল আহমেদ, আকাশ আহমেদ, তোহা সরকার, মনিরুজ্জামান।

এসময় বক্তব্য রাখেন আমরা মতলবের জনগণ গ্রুপের এডমিন প্যানেলের সদস্য জিসান আহমেদ, মাইনউদ্দীন সরকার, ডি.এস রাসেল, সাংবাদিক সানি ইসলাম, কামরুল হাসান রাব্বি, জি,এম মাসুদ , হাবিবুর রহমান সহ আরো অনেক।

এ সময় জিসান আহমেদ বলেন আমরা মতলবের জনগণ গ্রুপ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতি বছরের ন্যায় এবারও আমরা গ্রুপের পক্ষ থেকে গরীব অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেছে। ভবিষ্যতে এ কাজ চলমান থাকবে। যারা এ কাজের আমাদেরকে সাহায্য সহযোগিতা করেছেন, সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমরা মতলব উত্তর ও দক্ষিণের ১৯ টি ইউনিয়ন ও ৩ টি পৌরসভায় এ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছি। যদিও গতবার আমরা চাদর বিতরণ করেছিলাম। এবার সার্বিক দিক বিবচনায় কম্বল বিতরণ করা হলো। মোট ২৬৫ টি পরিবারের মধ্যে এবার কম্বল বিতরণ করেছি।

গ্রুপের স্বেচ্ছাসেবী টিম বিভিন্ন ইউনিয়নে গতকাল শীতবস্ত্র বিতরণ করেছে।এমনি আরো অনেক সদস্য ও স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমের দ্বারা এসব কাজ করা সম্ভব হয়েছে। সকলের প্রতি আমরা চির কৃতজ্ঞ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!