শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ষাটনল পর্যটনশিল্পের জন্য একটি সম্ভাবনাময় অঞ্চল – পরিকল্পনা প্রতিমন্ত্রী-দৈনিক বাংলার অধিকার

মো: আতাউর রহমান সরকার, মতলব প্রতিনিধি / ৯৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ১০:৩২ পূর্বাহ্ণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, দেশে পর্যটন শিল্পকে বড় শিল্পখাত হিসেবে দাঁড় করাতে হলে দীর্ঘমেয়াদি ও বিদেশি বিনিয়োগ প্রয়োজন। উন্নতমানের আকর্ষণীয় শিল্প ও পর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে পারলে বিদেশি পর্যটক আমাদের দেশে প্রচুর আসবে। পর্যটকরা কেনো সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া যাচ্ছে, তা খতিয়ে দেখতে হবে। এ ক্ষেত্রে নিরাপত্তা সব চেয়ে বড়। দ্বিতীয়ত: আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। বিনোদনের সুন্দর ও নতুন নতুন আইটেম সংযোজন করতে হবে। অনুরূপ আকর্ষণীয় বিনোদনমূলক পর্যটন কেন্দ্র গড়ে তুলতে পারলে পর্যটক এখানেও আসবে। এ খাত থেকে লাভবান হওয়া যাবে। তবে শুধু মাত্র সরকারি বিনিয়োগের মাধ্যমে তেমন কোন উন্নতি করা সম্ভব না, এক্ষেত্রে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন ষাটনল পর্যটন কেন্দ্রের জন্য একটি সম্ভাবনাময় অঞ্চল। পর্যটন শিল্পের মাধ্যমে সাংস্কৃতিক বিকাশ, চিত্তবিনোদনের ব্যবস্থা ও কর্মসংস্থান হবে, আমাদের দৃষ্টি ভঙ্গি বদলাবে। শুক্রবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন করে তিনি একথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, যেকোনো দেশের জন্য পর্যটন একটি সম্ভাবনাময় বড় খাত। দীর্ঘদিন ধরে এই খাতে সরকারি ও বেসরকারি বিনিয়োগ তেমন ভালভাবে হতে পারেনি। বিদেশি বিনিয়োগ নাই বললে চলে। বিদেশি বড় বিনিয়োগ ছাড়া পর্যটন খাতকে কোনোক্রমেই বিদেশিদের মাঝে আকর্ষণীয় করে তোলা সম্ভব হবে না। সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া প্রভৃতি দেশে শুধুমাত্র বিদেশি আকর্ষণীয় বিশাল বিনিয়োগের মাধ্যমে জমজমাট ব্যবসা চলেছে। আমাদেরকেও অনুরূপ চিন্তা ভাবনা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের মহাব্যবস্থাপক মো. জাকির হোসেন সিকদার, মতলব উত্তর উপজেলা নিবার্হী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, ইউপি চেয়ারম্যান ফেরদাউস আলম সরকার, ইঞ্জিনিয়ার রেজাউল করীম, শহীদ উল্লাহ প্রধান, শাখাওয়াত হোসেন সরকার মুকুল।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!