শনিবার, ১৮ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক ফরিদপুর শেখ হাসিনার সাবদেশ প্রত্যাবর্তন দিবন পালন স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে যুবলীগের নেতা সবুজ এর শুভেচ্ছা  কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুয়েতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত-দৈনিক বাংলার অধিকার

নিউজ ডেস্ক, দৈনিক বাংলার অধিকার ঃ / ১৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০, ৯:৫৮ পূর্বাহ্ণ

উৎসাহ উদ্দীপনার মাধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় কুয়েতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। কুয়েতে অবস্থানরত বাংলাদেশ দূতাবাস আঙিনায় ১৬ ডিসেম্বর সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিক কার্যক্রমের সূচনা করা হয়। বাংলাদেশের মান্যবর রাস্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে পতাকা উত্তোলনকালে উপস্থিত ছিলেন কুয়েতের সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও দূতাবাসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ । পরে বিজয় দিবসের উপর আলোচনা সভা ,বানী পাঠ , মহামান্য রাট্র্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও প্রদর্শনী , বঙ্গবন্ধু কর্নার উদ্ভোধন , শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলাম । মাওলানা হাফেজ জাকির হোসেনের পবিত্র কোরান তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান আরাম্ভ হয় । দেশ থেকে পাঠানো মহামান্য রাস্ট্রপতির বানী পাঠ করে শুনান দূতাবাসের ডিফেন্স এ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল আবু নাসের , মাননীয় প্রধানমন্ত্রীর বানী পাঠ করে শুনান দূতাবাসের শ্রম কাউন্সিলার আবুল হোসেন , পররাস্ট্র মন্ত্রীর বানী পাঠ করে শুনান দূতাবাসের পাসপোর্ট ও ভিসা বিষয়ক কাউন্সিলর মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন , পররাস্ট্র প্রতিমন্ত্রীর বানী পাঠ করে শুনান দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ । মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনায় অংশ নেন কুয়েত কমিউনিটির নেতৃস্থানীয় নেতা কর্মিরা ।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন মান্যবর রাস্ট্রদূত মেজর জেনারের মোহাম্মদ আশিকুজ্জামান । তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিদেহী আত্মার মাগফেরাত , জাতীয় ৪ নেতা সহ সমস্ত শহীদের মাগফেরাত কামনা করেন । তিনি বলেন , আমাদের দেশ যদি ১৯৪৭ সনে ভাষাবিত্তিক স্বাধীন হত তবে তা হত আসাম ,ত্রিপুরা , পশ্চিমবঙ্গের বাংলা ভাষাভাষিদের নিয়ে বৃহত্তর বাংলাদেশ কিন্তু তা না হয়ে কুচক্র মহলের ইন্দনে দেশ ভাগ হল ধর্মভিত্তিক , যা হাস্যকর হলেও সত্য ১০০০ মাইল দূরের পশ্চিম পাকিস্তানের মুসলিমদের মিলিয়ে দেওয়া হল আমাদের সাথে । তাই এটাতে ভাঙ্গনের সুর জন্ম থেকেই শুরু হয়েছিল । পশ্চিম পাকিস্তানীরা আমাদের ২৫ বৎসর নির্যাতনের পর জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ্য সংগ্রাম ও অত্যন্ত দূরদর্শি নেতৃত্বের ফলে এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেলাম । এই স্বাধীনতার মূল্য আপনাদের , আমাদের বুঝতে হবে । এই মহান বিজয়ের মূল্যবোধ আমাদের নতুন প্রজন্মদের শিক্ষা দিতে হবে । ওদের গড়ে তুলতে হবে জাতির পিতার নীতি আদর্শে – ওদের গড়ে তুলতে হবে দেশ পরিচালনার যোগ্য করে – আর এ মহান দায়িত্ব সমস্ত বাবা-মা’য়ের । তিনি আরও বলেন , মানব সম্পদ অভিশাপ নয় , মানবসম্পদ আর্শিবাদ – এটি আল্লাহ প্রদত্ত একটি Asset . এ মানবসম্পদ আছে বলেই আমরা বিদেশে এসে রেমিট্যান্স যোদ্ধা হয়ে দেশের অর্থনীতির প্রবাহকে বেগমান করতে পেরেছি । আজ আমাদের দেশের ছেলেরা আইটি ( IT ) সেক্টরে কাজ করছে ৫ থেকে ৬ লক্ষ । ওরা বেশীর ভাগই স্বনির্ভর – আমাদের গার্মেন্টস সেক্টর , যা থেকে কোটি কোটি টাকা উপার্জন করছে দেশ । মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক দূর এগিয়ে গেছে / আরও এগিয়ে যাবে । আপনারা সবাই জননেত্রীর জন্য ওঁনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করবেন । জাতির পিতার স্বপ্ন সোনার বাংলা গড়তে আমাদের প্রজন্মরা শেখ হাসিনার নেতৃত্বে হাতে হাত মিলিয়ে কাজ করে যাচ্ছে – জয় আমাদের হবেই হবে ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!