শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ পাঁচবিবিতে পুকুরে মাছের পোনা অবমুক্ত করন জেলা পরিষদের সদস্যা নুরখাতুন এর নেতৃত্বে বাপি হালদারের সমর্থনে অভিষেক বন্দোপাধ্যায় এর সংগ্রাম পুরে নির্বাচনী প্রস্তুতি সভা রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত আলোচনায় স্বাধীন বাবুর নতুন গান ‘পোড়া চোখ’ চাঁদপুরে ভুয়া ডিবি আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের কাউন্সিল ‘২০ সমপন্ন -দৈনিক বাংলার অধিকার

নিউজ ডেক্সঃ / ১৩১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০, ৯:২৮ পূর্বাহ্ণ

অরল্যাডো,ফ্লোরিডা :১৯৪৯ সালে রোজ-গর্ডনে যে অওয়ামী লীগের জন্ম তার শাখা প্রশাখা আজ সারা পৃথিবীতে ছড়িয়ে আছে। দেড় যুগ পূর্বে জন নেত্রী শেখ হাসিনার তত্বাবধানে ও অনুমোদনে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের যাত্রা শুরু হয়। গত ১৫ই নভেম্বর রবিবার অরল্যানডোতে তার সফল কাউন্সিল সমপন্ন হয়েছে।

কঠোর স্বাস্হ্যবিধি মেনে বিকেল ৪ মধ্যে বঙ্গঁবন্ধুর আদর্শের সৈনিকরা হল পূর্ন করলে কাউন্সিল প্রস্তুতি কমিটির কনভেনর মাহবুবুর রহমান মিলনের উদ্বোধনী ভাষনের মধ্যদিয়ে কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। পবিত্র কোরান তেলাওত, অন্যান্য ধর্ম থেকে পাঠ, জাতীয় সংঙ্গীত ও বঙ্গঁবন্ধু সহ স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর পর বিগত দিনের কার্যক্রমের উপর বার্ষিক রিপোর্ট প্রদান করেন মো. জসিমউদ্দিন।

কাউন্সিলরদের প্রানবন্ত আলোচনায় বিবেক খাটিয়ে আত্মশুদ্ধির মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করা হয়। সেন্ট্রাল ফ্লোরিডাতে বাংলাদেশীদের মধ্যে ঐক্য সমপ্রীতি গড়ে তুলতে বঙ্গঁবন্ধু ও দলের আদর্শ লালনে মেধা ও মননের সদ্ব্যবহারের মাধ্যমে বিনয় ও সংযম প্রদানের আহবান জানানো হয়। পাঁচ ঘন্টা ব্যাপি আলোচনার পর কাউন্সিলারদের মতামত সাপেক্ষে ৭৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির নাম ঘোষনা করা হয়। মুহমুহ করহালির মাধ্যমে কাউন্সিলররা নতুন কমিটিকে স্বাগত জানায়। নতুন কমিটিতে আওয়ামী আদর্শের বিভিন্ন পেশাজীবি তথা এটর্নী, চিকিৎসক, ব্যারিস্টার, মুক্তিযাদ্ধা, মুক্তিযাদ্ধা প্রজন্ম ও ত্যাগী আ’লীগারদের মূল্যায়ন করা হয়।

উল্লেখযোগ্য সংখ্যক ডেলিগেটদের সাথে সেন্ট্রাল ফ্লোরিডার নেতৃত্বস্থানীয় ব্যক্তিত্ব, সুধীজন, সামাজিক সংগঠনের কর্মকর্তারা অতিথি হিসাবে অনুষ্টানে যোগদান করেন। নতুন কমিটিতে মোয়াজেম ইকবাল সভাপতি , ফখরুল আহসান শেলী সাধারন সম্পাদক ও মো. জসিমউদ্দিন উদ্ধতন সহ সভাপতি নির্বাচিত হন। নভেম্বর ১৫, ২০২০ সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের কাউন্সিল ২০২০ সম্পন হলো ।

নির্বাচিত নতুন কমিটির কর্ম কর্তা গন হলেন
উপদেষ্টা মন্ডলী:
মাহবুবুর রহমান মিলন (সাবেক সভাপতি)
ড. সেজান মাহমুদ
ড. জিল্লুর রহমান খান
ডা. আতিকুজজামান
কুদরত মোহম্মদ (বীর মুক্তিযাদ্ধা )
নাছের আহম্মদ চৌধুরী (বীর মুক্তিযাদ্ধা )
সৈয়দ মনিরুল হক
এ কে এম হোসেন সোহেল
মো. তাহের মিয়া
কার্যনির্বাহী পরিষদ:

*সভাপতি: মোয়াজেম ইকবাল
*উদ্ধতন সহ-সভাপতি: জসিমউদ্দিন
*সহ- সভাপতি বৃন্দ :
ইলিয়াস ঠাকুর
এ কে এম রুমেল
আবিদ আমীর
শামসুস তোহা
এটর্নী জোবায়দা ইকবাল
শামসুর রহমান সামু
ইসতিয়াক বাবু
সৈয়দ এনাম
*সাধারন সম্পাদক : ফখরুল আহসান শেলী
*যুগ্ম-সাধারন সম্পাদক : মো. করিমুজজামান
টিটো বেপরী
*সম্পাদক বৃন্দ :
*সাংগঠনিক: মোহম্মদ নুর
মনিরুল ইসলাম মুনির
মেহেদী হাসান
*কোষাধক্ষ্য: মাইনুল হক
*অর্থ: মো. শাহেদ
*আইন: ব্যারিস্টার জামিল হোসেন
*কৃষি ও সমবায়: মো. সেলিম
*প্রবাসী কল্যান: মো. ছমির মিয়া
*তথ্য ও গবেষনা: সামা ই নুজুমা
*ত্রান ও সমাজকল্যাণ: ইউনুস হোসেন
*দফতর: নাইম চৌধুরী
সহ-দফতর: রেজা হোসেন
*ধর্ম: মো. ইকবাল
*প্রচার ও প্রকাশনা: কনক রেজা
*বন ও পরিবেশ: সাইফুল ইসলাম
*বিজ্ঞান ও প্রযুক্তি: ইকবাল আহমেদ
*মহিলা বিষয়ক: লিপি আক্তার
*মুক্তিযাদ্ধা বিষয়ক: আব্দুল ডাবলিউ মোল্লা খসরু
সহ-মুক্তিযাদ্ধা বিষয়ক: মোস্তফা মেহমুদ
*যুব ও ক্রীড়া: জিয়াদ রানা
*শিক্ষা: কাজী বাবুল
*শিল্প ও বানিজ্য: রফিকুল আলম
*সাংস্কৃতিক: পল্লী ইসলাম
*শিশু ,কিশোর ও মহিলা সাংকৃতিক: নবিনা রেজা
*স্বাস্হ্য: আইরিন আক্তার
প্রেস ও মিডিয়া: শাহজাহান কাজী
*আন্তরিক বিষয়ক: তাহের বাসু (ভিপি)

*নির্বাহী সদস্য : পরে ঘোষনা করা হবে বলে জানান ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!