শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনার দাকোপে নারী ও শিশুর প্রতি সহিংসতা নোধে উঠান বৈঠক অনুষ্ঠিত- দৈনিক বাংলার অধিকার

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১৭২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ৭:৪৮ অপরাহ্ণ

খুলনার দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধে তৃনমুল পর্যায়ে সচেতনামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।১৯ অক্টোবর সোমবার সকাল ১১ টারদিকে খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেনের নির্দেশনা অনুযায়ী দাকোপ সদর চালনা পৌরসভার ৮ নং ওর্য়াডে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাবা সুরাইয়া সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ।

এসময় তিনি বলেন মানসিকতা পরিবর্তনের জন্য পরিবার থেকেই কাজ করতে হবে। আমরা যদি আমাদের সন্তানদেরকে নারীর প্রতি সম্নান দেখাতে শেখায় এবং পুরুষরা যদি নারীর প্রতি সহিংসতা থেকে বিরত থাকেন, তাহলে সমাজ থেকে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্দ করা সম্ববহবে।তিনি আরো বলেন গত সেপ্টেম্বর মাসে শিশুবিষয়ক আন্তর্জাতিক সংস্থা চাইল্ড রাইটস অ্যাডভোকেসি কোয়ালিশন ইন বাংলাদেশ এক মতবিনিময় সভায় জানিয়েছে, গত বছরের তুলনায় চলতি বছর গড়ে মাসিক শিশু নির্যাতনের হার ২০ শতাংশ বেড়েছে। ২০১৮ সালে প্রতি মাসে গড়ে ৩৮১ শিশু নির্যাতনের শিকার হয়।

কিন্তু ২০১৯ সালের জানুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত গড়ে ৪৫৭ জন করে মোট তিন হাজার ৬৫৩ শিশু বিভিন্ন রকম সহিংসতার শিকার হয়েছে। প্রতিবেদনে আরো বলা হয়, চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছে ৬৯৭ শিশু। এ ছাড়া ধর্ষণচেষ্টার শিকার ১০৪ জন। অন্যদিকে এ সময়ের ভেতর যৌন হয়রানির শিকার হয়েছে ১৬১ শিশু।

এ ছাড়া হত্যার শিকার ২৮৫, আত্মহত্যা ১৩৩, অপহরণের শিকার ১৪৫, নিখোঁজ ১০৪, শারীরিক নির্যাতনের শিকার ৯২ জন শিশু। এই চিত্র নিঃসন্দেহে উদ্বেগজনক।বিষেশ অতিথির বক্তৃতা করেন দাকোপথানা পুলিশেরঅফিসারইনচার্জ শেখসেকেন্দার আলী।

উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোহেল আহম্মেদ, সমাজসেবা কর্মকর্তা প্রবীর রায়, পৌর কাউন্সিলর আব্দুল গফুর সানা, রবিন্দ্রনাথ সরদার, আইয়ুব কাজী, রোস্তম আলী খান, ও কিশোর কিশোরী ক্লাবের সকল সদস্য ও সদস্যাবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!