শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক কুড়িগ্রামে পুকুরের পানিতে খেলতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর বকশীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে প্রাণ গেল জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী’র
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনায় ৯৮২টি মণ্ডপ শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে-দৈনিক বাংলার অধিকার

স্বপন কুমার রায় খুলনা ব্যুরোপ্রধান / ২০২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৪ অক্টোবর, ২০২০, ২:৪৯ অপরাহ্ণ

খুলনায় এবছর ৯৮২টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকল আনুষ্ঠানিকতা পালন করা হবে। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও প্রশাসনের তদারকির পাশাপাশি প্রতি মণ্ডপে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
খুলনায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে এক প্রস্তুতিসভা আজ (রবিবার) সকালে অনলাইন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তাঁর সম্মেলনকক্ষ হতে যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন।
সভায় জানানো হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে এবছর প্রতিটি মণ্ডপের প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা ও হ্যান্ড স্যানিটাইজার রাখা এবং জ¦র মাপার জন্য থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখতে হবে। মণ্ডপে প্রবেশের ক্ষেত্রে কমপক্ষে তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা এবং পুরুষ ও নারীদের জন্য আলাদা প্রবেশপথ রাখার আবশ্যকতা রয়েছে। অধিকতর নিরাপত্তার জন্য মণ্ডপ ও তার পাশ^বর্তী এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা যেতে পারে। এছাড়া পূজা উপলক্ষে কোন রকম মেলার আয়োজন না করা ও প্রতীমা বিসর্জনের সময় শোভাযাত্রা পরিহারসহ সকল মণ্ডপে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ সামগ্রী থাকতে হবে।
এসময় আরও জানানো হয় এবছর দাকোপে ৮০টি, বটিয়াঘাটায় ১১২টি, তেরখাদায় ১০১টি, দিঘলিয়ায় ৬০টি, রূপসায় ৭৩, ফুলতলায় ৩২টি, ডুমুরিয়ায় ১৯৫টি, কয়রায় ৫৫টি, পাইকগাছায় ১৩৮টিসহ খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ১৩৬টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, সকল উপজেলা নির্বাহী অফিসার, সরকারি কর্মকর্তা, পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।(তথ্য বিবরণী পিআইডি খুলনা)।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!