বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রিভেঞ্জ’ কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

৩৩৩ নম্বরে ফোন করায় কৃষককে মারপিট করা চেয়ারম্যান বরখাস্ত-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৭০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৯ এপ্রিল, ২০২০, ৪:১৯ অপরাহ্ণ

সুজন কুমার,নাটোর ঃ
নাটোরে লালপুরে ৩৩৩ নম্বরে ফোন করে ত্রাণ সহায়তা চাওয়ার কারণে শহিদুল ইসলাম নামে এক কৃষককে মারপিটের ঘটনায় অভিযুক্ত চেয়ারম্যান ও ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ জানান, নাটোরের লালপুরের আঙ্গারিপাড়া গ্রামের কৃষক শহিদুল ইসলামসহ গ্রামের প্রায় ৩০০জন করোনা ভাইরাসের কারণে বেকার হয়ে পড়ে। টিভি স্কীনের মাধ্যমে জানতে পেরে গত ১০ এপ্রিল সরকারী হটলাইন নম্বর ৩৩৩ এ ফোন করে খাদ্য সহায়তা চান তিনি। এর দুইদিন পর স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার চৌকিদার ও ইউপি সদস্য রেজাকে দিয়ে তাকে ধরে এনে মারধর করেন। এরপর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। তবে কৃষক শহিদুলের পরিবর্তে অপর একজনের রক্তমাখা ছবি ভাইরাল হয়। এরপর গত ১৫ এপ্রিল ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার সহ ৩জনের বিরুদ্ধে লালপুর থানায় মামলা দায়ের হলে তাদের গ্রেফতার করে পুলিশ। এরই পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান ও ইউপি সদস্যের প্রতি ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়।

এর ফলে রবিবার মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে চেয়ারম্যান আব্দুস সাত্তার ও ইউপি সদস্য রেজাকে সাময়িকভাবে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!