বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ নওগাঁর শেরপুরে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২জন গ্রেফতার তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যু, অসহায় পরিবারটির পাশে জেলা প্রশাসন কুড়িগ্রামে ছাত্রীনিবাসের সামনে অশ্লীল অঙ্গভঙ্গির ভিডিও ধারণ, যুবকের কারাদণ্ড  বিমানবন্দরে বিশ্বের সবচেয়ে ‘বড় টার্মিনাল’ বানাচ্ছে দুবাই লাকসাম কৃষ্ণপুর এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বৃদ্ধকে গ্রেফতার ফরিদপুরে স্বাধীনতা চিকিৎসকদের সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পাঁচবিবিতে আন্তর্জাতিক মহান শ্রমিক দিবস পালিত পথচারী ও তৃষ্ণার্ত মানুষের মাঝে ঠাণ্ডা শরবত বিতরণ পূবাইলে ডাকাতির প্রস্তুতি কালে ৩ ডাকাত গ্রেফতার রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে মহান মে দিবস পালিত কুড়িগ্রামে তীব্র তাপদাহে জমিতে ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু পূবাইলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত অবশেষে আটক হলো কালীগঞ্জের ৯ মামলার আসামী সেলিম মেম্বারসহ ৬ মামলার আসামী অর্ণব
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নাটোরে জেলা কারাগারে কয়েদীর করোনার লক্ষণ;আইসোলেশনে ভর্তি-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২১০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২২ মার্চ, ২০২০, ১:০৬ অপরাহ্ণ

সুজন কুমার,নাটোর ঃ
নাটোর জেলা কারাগারে এক কয়েদীর শরীরে সর্দি-জ্বর ও করোনা ভাইরাসের প্রাথমিক লক্ষণ দেখা দিয়েছে। আশঙ্কা করা হচ্ছে যেহেতু সম্প্রতি সে একটি মারামারির মামলায় সম্প্রতি কারাগারে এসেছেন। প্রাথমিকভাবে করনা লক্ষণ প্রকাশ পাওয়ায় তাকে আলাদা করে রাখা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা কারাগার কর্তৃপক্ষ।

জেল সুপার আবদুল বারেক জানান, ওই কয়েদির শরীরের লক্ষন ও অসুস্থতা দেখে কারা হাসপাতালের চিকিৎসকদের ধারণা, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে কারাগারের অন্য কয়েদি ও কারাকর্মীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে ভাবতে হচ্ছে আমাদের। ফলে এই ব্যাক্তির দ্রুত করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা করানো দরকার। তা না হলে সবাইকে ঝুঁকির মধ্যে থাকতে হবে। কারা হাসপাতালের আইসোলেশন বেডে ভর্তি থাকা ওই কয়েদিকে চিকিৎসা দেওয়ার মতো কোনো ব্যবস্থা নেই আমাদের তাই তাঁকে জামিনে মুক্ত করে ‘হোম কোয়ারেন্টিনে’ পাঠানোর কথা ভাবা হচ্ছে তাই আমরা আদালতের দিকে তাকিয়ে আছি।

আর জেলা প্রশাসক শারিয়াজ ও জেলা সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলছেন, যেহেতু ওই কয়েদির শরীরে ঠান্ডা এবং সর্দি জ্বরের লক্ষণ রয়েছে তাই তাকে আপাতত আলাদা করে রাখা হয়েছে। তাঁকে ইতোমধ্যে আইসলিউশনে নেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাঁর কোভিড-১৯ পরীক্ষার পর চিকিৎসা নিয়ে কাজ করা হবে। এছাড়া কারাগারে সংশ্ষ্টিদের উপর হোম কোয়ারেনিাটনের ব্যাবস্থা করা হবে।
আপডেট- অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ কয়েদি ওসমান গনি কে জামিন দিয়েছে। বর্তমানে তাকে নাটোর সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে নেওয়ার প্রস্তুতি চলছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন মিজানুর রহমান ও পুলিশ সুপার লিটন কুমার সাহা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!