শনিবার, ১১ মে ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে নারীদের ধর্মীয় শিক্ষার আলোকবর্তিতা খাতুনে জান্নাত কওমী মাদ্রাসা শ্বশুরবাড়িতে বেড়াতে আসা জামাইকে পিটিয়ে হত্যা, আটক ৪ সীতাকুণ্ডে ক্ষতিকর কেমিক্যালে তৈরী হতো আইসক্রিম, ২ লক্ষ টাকা জরিমানা রংপুর শ্যামাসুন্দরী খাল পরিস্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম শুরু কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলার বৈশাখ, বাংলার নাচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী লক্ষ্মীপুরে ব্যবসায়ী বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩ প্রকাশ পেল ‘প্রেম শিকলে বাইন্ধা রে মন’ জাস মান্নাত এবার মিউজিক্যাল ফিল্মে তানিনের ‘ব্যাড গার্লস’ আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা আমিরাতের সারজায় ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পাঁচবিবিতে প্রেসিডেন্ট’স্ স্কাউটস্ অ্যাওয়ার্ড প্রস্তুতি ক্লাস অনুষ্ঠিত ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

জাতীয় দলের ৬ জনের ৫ জনই কোয়ান্টামের

অধিকার ডেক্স / ৭৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১:৩৮ অপরাহ্ণ

 

বেলাল আহমদ,নিজস্ব প্রতিবেদক,

বঙ্গবন্ধু মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা ২০২৪ -এ
কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের জিমন্যাস্ট তনুরায় ত্রিপুরার জাতীয় রেকর্ড
পুরুষ বিভাগে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ডেনিয়েল রোয়াজার, প্রতিযোগিতা ২০২৪
১৬-১৯ মে ২০২৪, উজবেকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে AGU men’s Artistic Gymnastics Asian Championships 2024 । উক্ত
প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে বাংলাদেশের জাতীয় দল গঠনের লক্ষ্যে ২৫ এপ্রিল, ২০২৪ তারিখে জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো জিমনেসিয়াম (এনএসসি), পল্টন, ঢাকা, বাংলাদেশ -এ AGU men’s Artistic Gymnastics Asian Championships 2024 -এর
চূড়ান্ত বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত বাছাই প্রতিযোগিতায় জাতীয় দলের ৬ জনের মধ্যে ৫ জনই (রাজীব চাকমা, মংচিং প্রু ত্রিপুরা,প্রেনথৈ ম্রো, মেনটন টনি ম্রো ও উহাইমং মারমা) কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের। অবশিষ্ট একজন বিকেএসপির জিমন্যাস্ট (আবু সাইদ রাফি)।
বঙ্গবন্ধু মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা-২০২৪ :
বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ২৫-২৭ এপ্রিল, ২০২৪ তারিখে জাতীয় ক্রীড়া পরিষদের পুরনো জিমনেসিয়াম(এনএসসি), পল্টন, ঢাকা, বাংলাদেশ-এ অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা ২০২৪।
এইপ্রতিযোগিতায় পুরুষদের ৬টি ইভেন্ট এবং মহিলাদের ৪টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উভয় ইভেন্টে অংশগ্রহণ করে। কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ ১৯টি পদক অর্জন করে (মোট ৮টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ)।
এর মধ্যে পুরুষ বিভাগে ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ এবং মহিলা বিভাগে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদকসহ সর্বমোট ১৯টি পদক অর্জন করে।এছাড়াও কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা মহিলা (দলগত) বিভাগে চ্যাম্পিয়ন, পুরুষ বিভাগে (দলগত) প্রথম রানার আপ হয় এবং
মহিলা বিভাগে সবাইকে চমকে দিয়ে দ্বিতীয় রানার আপ ট্রফিটিও অর্জন করে। এছাড়াও সামগ্রিক প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা পুরুষ (দলগত) বিভাগে ব্যক্তিগত চ্যাম্পিয়ন এবং মহিলা বিভাগে (ব্যক্তিগত) রানার আপ হওয়ার বিরল গৌরব অর্জন করে ।
উক্ত প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের কোয়ান্টা তনুরায় ত্রিপুরা এককভাবে সর্বোচ্চ ৬টি পদক অর্জনের মধ্য দিয়ে (৫টি স্বর্ণ ও ১টি রৌপ্য ) জাতীয় রেকর্ড গড়ে।
এছাড়াও কোয়ান্টা ডেনিয়েল রোয়াজা (৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী, বয়স ১১ বছর) জাতীয় এই প্রতিযোগিতার পুরুষ বিভাগে অংশগ্রহণের সুযোগ পেয়ে ফ্লোর ইভেন্টে অংশ নেয় এবং ব্রোঞ্জ পদক (১০.৬০) অর্জন করে প্রথমবারের মতো জাতীয় রেকর্ড তৈরি করে । এর আগে এত কম বয়সে কেউ
পুরুষ বিভাগে জাতীয় পদক অর্জন করতে পারে নি ।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং বাংলাদেশ জিমন্যাস্টিকস্ ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!