বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পূর্বধলায় সরকারি অনুমোদন ছাড়াই তৈরী হচ্ছে ভেজাল চানাচুর- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৪৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪৫ অপরাহ্ণ

আল-আমিন,নেত্রকোনাঃ নেত্রকোণার পূর্বধলা উপজেলার হোগলা বাজারে অস্বাস্হ্যকর পরিবেশে কোনোরকম মান-নিয়ন্ত্রণকারী কর্মকর্তা ও অনুমোদন কতৃপক্ষের অনুমতি ছাড়াই বিষাক্ত পলিথিনের মোড়কে প্যাকেটজাত করে তৈরি হচ্ছে ভেজাল চানাচুর। যা স্বাস্থ্যের জন্য চরম হুমকি।

সরেজমিনে জানা যায়, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অনোপযোগী একটি টিনের ঘরে নিন্মমানের টেষ্টি সল্ট,বিট লবণ,ময়দা- ভেসন পাম-ওয়েল মিশিয়ে তৈরী হচ্ছে “ময়না চানাচুর”। পলিথিনের মোড়কে নেই উৎপাদন তারিখ,নেই মেয়াদ উত্তীর্ণের তারিখ,নেই এমআরপি ও ওজনের পরিমাণ এবং নেই নিবন্ধন নাম্বারসহ টিন নাম্বার, নেই ফায়ার লাইসেন্স ও ফায়ার সেফটি ! উৎপাদিত ভোগ্যপণ্য থেকে লক্ষ লক্ষ টাকা রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার।

শ্রম অধিকার লঙ্ঘন করে একটি বদ্ধ ঘরে দুইজন পুরুষ ও ৪ জন মেয়ে শিশু-শ্রমিককে (১৫ বছরের কম) সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভেজাল চানাচুর তৈরীর কাজ করাচ্ছে। স্থানীয়রা জানায়, একটি বদ্ধ ঘরের ভিতরে কি হচ্ছে আমরা বাইরে থেকে জানিনা.!

উক্ত প্রতিষ্ঠানের নামে নেই টিন লাইসেন্স, নিরাপদ খাদ্য অধিদপ্তর, স্বাস্থ্যসেবা অধিদপ্তর এবং পরিবেশ অধিদপ্তর সহ নেই বিএসটিআই এর অনুমোদন। তাহলে কিভাবে তৈরী করছে এই ভেজাল খাদ্যপণ্য, জানতে চাইলে কোন সদোত্তর দিতে পারেনি হালিম ফুড প্রোডাক্টের প্রোফাইটর মোঃ ইব্রাহিম।

এব্যাপারে পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

আল-আমিন নেত্রকোনা
তারিখ ২২-০২-২০২০
মোবাইল ০১৭২৪৬৫৭৭৩৭


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!