শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কক্সবাজারে ভ্রমনে গিয়ে না ফেরার দেশে চলে গেলো অষ্টম শ্রেনীর মেধাবী ছাত্র রেজাওয়ান- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৯৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯, ৪:৪৯ পূর্বাহ্ণ

স্বপন কুমার রায় খুলনা জেলা প্রতিনিধিঃ
স্বজনদের সাথে কক্সবাজারে আনন্দ ভ্রমনে গিয়ে লাশ হয়ে ফিরলো মেধাবী ছাত্র শেখ রেজওয়ান আহম্মেদ (১৩)। সে খুলনার দাকোপের বর্ষিয়ান রাজনীতিবিদ সাবেক ৪০ বছরের চেয়ারম্যান মরহুম শেখ আব্দুল হামিদের নাতি। এ ঘটনায় গোটা দাকোপবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।খুলনার সোনাডাঙ্গা আবাসিক এলাকায় পরিবারের সাথে বসবাস শেখ রেজওয়ান খুলনা সেন্ট যোজেফ স্কুলের অষ্টম শ্রেনীর মেধাবী ছাত্র ছিল। মামা মামি ও খালামনিদের সাথে রেজওয়ান এবং তার বোন তাছিমা ইসলামের সাথে কক্সবাজারে যায় বেড়াতে। গত ২৫ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ১০টায় হিমছড়ির সৈকতে সকলের সাথে রেজওয়ান আহম্মেদ আনন্দ উৎসবে মাতোয়ারা। ঠিক এমন সময়ে হঠাৎ স্রোতের টানে সকলে নিরাপদে উঠে আসতে পারলেও রেজওয়ান নিখোঁজ হয়ে যায়। সেই থেকে নৌ বাহিনী ও কোষ্টগার্ডসহ বিভিন্ন সংস্থা টানা উর্দ্ধার অভিযান পরিচালনা করতে থাকে।অবশেষে প্রায় ৩০ ঘন্টা পর বৃহস্পতিবার বেলা ২ টার দিকে কোষ্টগার্ড রেজওয়ানের লাশ উর্দ্ধার করতে সক্ষম হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সেখান থেকে লাশ খুলনায় আনার প্রক্রিয়া চলছিল। ঘটনা জানার পর থেকে গোটা দাকোপের মানুষ রেজওয়ানের শেষ সংবাদের জন্য তার পরিবার এবং মিডিয়া কর্মিদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ করে আসছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় রেজওয়ানের সংবাদ ও ছবি। সর্বশেষ এমন মর্মান্তিক মৃত্যুর সংবাদ শোনার পর দাকোপের সকল রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ আপামর জনতা শোক প্রকাশ করেছে।

তারা শিশু রেজওয়ানের রুহের মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেনা জ্ঞাপন করেছে। রেজওয়ানের বাবা শেখ সাব্বির আহম্মেদ বিশিষ্ট সমাজ সেবক, মা ফেরদৌস আরা পলি খুলনা নজরুল নগর কলেজের প্রফেসার। তার দাদা মরহুম শেখ আব্দুল হামিদ ছিলেন দাকোপ সদর চালনা ইউনিয়নের ৪০ বছরের চেয়ারম্যান, তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত উপজেলা জাপার সভাপতির দায়িত্ব পালন করে গেছেন।দাকোপের অধিকাংশ উন্নয়নে এই বর্ষিয়ান রাজনীতিবিদের অবদানের কথা দাকোপবাসী কৃতজ্ঞতার সাথে স্মরন করে। এ দিকে মৃত্যু রেজওয়ানের দাফন প্রক্রিয়ার ব্যাপারে পরিবারের পক্ষ থেকে শেষ পর্যন্ত জানাযায়,আজ শুক্রবার বাদজুম্মা খুলনার দাকোপের পানখালী গ্রামে তার দাদা মরহুম শেখ আব্দুল হামিদের কবরের পাশে দাফন করা হতে পারে বলে পরিবারের অপর একটি সুত্রে জানাগেছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!