মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা দুবাই পৌঁছাল.বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সোনাগাজী’র মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক মানবেতর জীবনযাপন করছেন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১৭৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০১৯, ১:৩২ অপরাহ্ণ

গাজী মোহাম্মদ হানিফ : সোনাগাজী (ফেনী) প্রতিনিধি:
সোনাগাজী উপজেলার ৪নং মতিগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ড, জিৎপুর গ্রামের রহিম বক্স গাজী বাড়ীর মৃত সুলতান আহমদের তৃতীয় পুত্র আবদুর রাজ্জাক । ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা সংগ্রামের ডাকে, ভারতের চোত্তাখোলায় ট্রেনিং করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

ট্রেনিং সনদ পাওয়ার পর গত কয়েকবছর আগে জানা যায় যে, তিনি একজন প্রশিক্ষিত প্রকৃত মুক্তিযোদ্ধা । তিনি জানান- বঙ্গবন্ধুর ডাকে দেশ মাতৃকার টানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম । ভাতা বা সরকারি সুযোগ সুবিধা পাওয়ার জন্য নয়। তাছাড়া যখন জানতে পারলাম তালিকাভুক্ত হওয়াটা অনেক কঠিন ও হয়রানি হতে হয় তাই আশা ছেড়ে দিয়েছি।

আমি ইতিপূর্বে কৃষি মন্ত্রণালয়ের অধীনে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটে সরকারি চাকুরীতে নিয়োজিত ছিলাম। গত ২০১৬ সালে সরকারি চাকুরী থেকে অবসর গ্রহণ করি। বেশ কয়েক বছর যাবত নানান দুরারোগ্য রোগে ভুগছি, বর্তমানে প্যারালাইসিস আক্রান্ত হয়ে হাঁটা চলাফেরা করতে পারিনা, পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি।

তার স্ত্রী হাজেরা খাতুন জানান- তিনি চলাফেরার শক্তি ও স্মরণ শক্তি হারিয়ে রোগে শোকে কষ্ট পাচ্ছেন । যেই কোন সময় মৃত্যু বরণ করতে পারেন। আমি তিন মেয়ে ও এক ছেলে নিয়ে অনেক কষ্টে পেনশনের সামান্য কয়টা টাকায় সংসার চালাতে হয় । বড় মেয়েকে মাস্টার্স পর্যন্ত পড়ালেখা করিয়ে, ধারকর্জ করে অনেক কষ্টে বিয়ে দিয়েছি। আরো দুটো মেয়ের একটা ফেনী সরকারি কলেজ মাস্টার্স প্রিলিমিনারিতে অধ্যায়নরত। অন্য মেয়েটা ও ছোট ছেলেটা ইন্টারমিডিয়েটে পড়াশুনা করছে । সন্তানদের শিক্ষা ও চিকিৎসা এবং মেয়েদের বিয়েশাদী দেওয়া ও খাবার জোগাড় করা আমার জন্য অনেক কঠিন । আমি মাননীয় উপজেলা নির্বাহী অফিসার সোনাগাজী মহোদয়, ফেনীর মাননীয় জেলা প্রশাসক মহোদয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছি।

সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার সৈয়দ নাছির উদ্দিন জানান, আমি উনার সনদপত্র দেখেছি, সন্দেহাতীতভাবে তিনি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা । আমি ইতিপূর্বে জামুকায় তালিকাভুক্তির জন্য উনার দেওয়া আবেদন সত্যায়িত করে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমানের মাধ্যমে সমাজসেবা অফিসে জমা দিয়েছি। এই অবহেলিত প্রকৃত মুক্তিযোদ্ধার নাম তালিকায় অন্তর্ভুক্ত করে ভাতা প্রদানের জন্য জোর দাবী জানাচ্ছি ।

উল্লেখ্য যে, মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক বর্তমানে তিনি চট্টগ্রাম জেলাধীন ফটিকছড়ি উপজেলার বাগানবাজার ইউনিয়নের দক্ষিণ ছিকনছড়া গ্রামে স্থায়ীভাবে বসবাসরত আছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!