মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপের বানিশন্তায় দরিদ্রদের সেবায় বিদ্যানন্দের ভাসমান হাসপাতাল “জীবনখেয়া দাকোপের বানিশন্তায় দরিদ্রদের সেবায় বিদ্যানন্দের ভাসমান হাসপাতাল “জীবনখেয়া” পরিত্যক্ত পৃথিবী সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত রাজরাজেশ্বর ইউনিয়ন যুবলীগ নেতার মায়ের কুলখানিতে অংশ নেন চেয়ারম্যান প্রার্থী অসহায় শাহিনুর বেগমের পাশে চাঁদপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক/DBO-TV গাজীপুরে সাংবাদিকের বাসায় চুরি,DBO-TV ময়নামতি প্রবাসী কল্যাণ সংস্থার ইউএই’র শাখা কমিটি গঠন,DBO-TV কুড়িগ্রামে অষ্টমীর স্নানে পুরোহিতের মৃত্যু,DBO-TV ফরিদপুরের কানাইপুরে বাস পিকআপ ভ্যানের সংঘর্ষে নিহত -DBO-TV সারা দেশ কালবৈশাখীর কবলে-DBO-TV সাভারে রংমিস্ত্রি সাজ্জাদ হত্যা, প্রধান আসামী ক্রিম আলামিন গ্রেফতার ফরিদপুরে রেলমন্ত্রীকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত দেশের চাহিদা মিটিয়েও পাঁচবিবির সজনে ডাঁটা রপ্তানী হচ্ছে মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে পাঁচবিবিতে ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু বিরামপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র জমা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আন্তর্জাতিক পুরুস্কার পেলেন টাঙ্গাইলের সাংবাদিক মির্জা শাকিল-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০১৯, ৩:৪৮ অপরাহ্ণ

মো: আ: হামিদ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:-

দ্য ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল মর্যাদাপূর্ণ এএসই ইন্টারন্যাশনাল ফটোজার্নালিস্ট অ্যাওয়ার্ড-২০১৯ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন।

রাশিয়ার রাজধানী মস্কোতে (৩ জুলাই) বুধবার এক অনুষ্ঠানে মির্জা শাকিলের হাতে এই পুরস্কার তুলে দেন এএসই’র ভাইস প্রেসিডেন্ট ভ্লাদিমির সাভুসকিন।

এর আগে প্রতিযোগিতার আয়োজকদের আমন্ত্রণে এবং সার্বিক ব্যবস্থাপনায় উক্ত পদক প্রদান অনুষ্ঠানে যোগ দিতে মির্জা শাকিল ১ জুলাই মস্কো পৌঁছান।

প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিকএই ফটোসাংবাদিক প্রতিযোগিতায় বিভিন্ন দেশের অংশগ্রহণকারী আলোকচিত্রীদের বাছাইকৃত ছবিগুলো নিয়ে মস্কোর এএসই’তে একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখান থেকে আন্তর্জাতিক জুরিবোর্ড মির্জা শাকিলের তোলা ‌’সেলিব্রেটিং লাইফ’ শিরোনামের ছবিটিকে ‘মোবাইল ফোন’ ক্যাটাগরিতে বিজয়ী ঘোষণা করেন।

মির্জা শাকিল ছাড়াও, প্রতিযোগিতায় হাঙ্গেরীর পিটার কিস, রিপাবলিক অব বেলারুসের আলেক্সি জেরাসিমেনকো এবং ভারতের বিক্রম রেড্ডী যথাক্রমে ‘পিপল ওয়াইল্ড লাইফ’ এবং ‘এনার্জি ফর ফিউচার’ ক্যাটাগরিতে বিজয়ী হয়ে পুরস্কার লাভ করেন।

সকল আনুষ্ঠানিকতা শেষে আজ ৫ জুলাই মির্জা শাকিলের দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য, বিশিষ্ট সাংবাদিক মির্জা শাকিল ইতিপূর্বে দুবার শিশুদের অধিকার রক্ষায় জাতিসংঘের অর্থায়নে পরিচালিত ইউনিসেফ প্রদত্ত মিনা মিডিয়া অ্যাওয়ার্ড, সাংবাদিকতার মাধ্যমে দেশের পোল্ট্রি শিল্পে অবদান রাখায় জাতীয় পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড, দ্য ডেইলি স্টার থেকে দুবার শ্রেষ্ঠ জেলা প্রতিনিধির পুরস্কার, টাঙ্গাইল রিপোর্টার্স ইউনিটির শ্রেষ্ঠ সাংবাদিক পুরস্কার, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সম্মাননা ও পুরস্কার পেয়েছেন।

নিষ্ঠাবান এই সাংবাদিক টাঙ্গাইল শহরের ভিক্টোরিয়া রোডস্থ মরহুম আইনজীবী মির্জা আতাহার হোসেন এবং কালিহাতী পাইলট গার্লস হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা আশরাফুন্নেছা খানমের ২য় পুত্র। তিনি কালিহাতী উপজেলার চারান গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!