শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় ৪৩ কেজি ওজনের কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫২৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০১৯, ১২:১৩ অপরাহ্ণ

মো: মাসুদ মিয়া,কচুয়া(চাঁদপুর) প্রতিনিধি ॥
চাঁদপুরের কচুয়ার বায়েক গ্রামে ৪৩ কেজি ওজনের কোটি টাকা মূল্যের মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ। উপজেলার বায়েক গ্রামের বাপ্পী মজুমদারের বাড়ির পুকুরে সরকারি রাস্তার মাটি কাটতে গিয়ে শনিবার মিনু নামে এক শ্রমিক বিষ্ণু মূর্তিটি দেখতে পায়। পরে এটি উদ্ধার করে স্থানীয় বাসিন্দা আব্দুল আলীর ছেলে সাইফুল ইসলাম তার ঘরে নিয়ে রাখে। স্থানীয়রা পরে পুলিশকে খবর দিলে বিকালে তা জব্দ করে সাচার পুলিশ ফাঁড়িতে নিয়ে আসি এবং তা কচুয়া থানায় হস্তান্তর করা হয়।
স্থানীয় বাসিন্দা পুকুর মালিক বাপ্পী মজুমদার জানান,আমাদের গ্রামে একটি বিষ্ণু মন্দির রয়েছে। পূর্ব পুরুষ থেকে এ মন্দিরে বিষ্ণ মূর্তির মাধ্যমে পূজা করা হতো। কিন্তু প্রায় ত্রিশ বছর আগে মন্দিরে থাকা মূর্তি চুরি হয়ে যায়। বায়েক গ্রামের অধিবাসী ইউপি সদস্য গোলাম মোস্তফা ভূঁইয়া ও উজেলা যুবলীগের ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক নিমাই সরকার জানান, শনিবার সকালে মূর্তিটি দেখতে পেয়ে বিকালে তা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
কচুয়ার সাচার পুলিশ ফাঁড়ির এসআই মো: মোবারক হোসেন জানান, গতকাল শনিবার দুপুরে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বায়েক গ্রামের সাইফুল ইসলামের ঘর থেকে ৪৩ কেজি ওজনের বিষ্ণু মূর্তি যার ৩৮ ইঞ্চি দৈর্ঘ্য, ১৮ ইঞ্চি প্রস্থ জব্দ করি। তবে মূর্তিটি সঠিক কিনা এ ব্যাপারে প্রতœতত্ত্ব বিভাগকে খবর দিয়ে যাচাই বাছাই করে সরকারি কোষাগারে জমা দেয়া হবে। এদিকে বায়েক গ্রাম থেকে বিষ্ণু মূর্তিটি উদ্ধার করে সাচার ফাঁড়িতে নিয়ে আসলে এলাকার শতশত মানুষ তা দেখতে ফাঁড়ি এলাকায় ভিড় জমায়।
উল্লেখ্য যে, এর আগেও গত ২৫ মে কচুয়া পৌরসভাধীন করইশ গ্রামের একটি পুকুর থেকে ৮২কেজি ওজনের মূল্যবান বিষ্ণ মূতি উদ্ধার করা হয়।

কচুয়া ঃ কচুয়ায় উদ্বারকৃত কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!