মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ছাত্রলীগের নেতা ইঞ্জিঃ সাইদুল ইসলাম গণসংযোগ কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের সম্মানে ইফতারের আয়োজন করেছে বাংলাদেশ সমিতি আজমান সীতাকুণ্ডে আগুন লেগে নিঃস্ব চার পরিবার কুড়িগ্রামের রাজারহাটে ৩ শতাধিক রোগীর ফ্রি চিকিৎসা সেবা প্রদান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- উদযাপন মিজানের পরিচালনায় সুপ্ত-বৃষ্টির ‘অনেক সাধের বউ’ বাজার মনিটরিং করলেন জোরারগঞ্জ থানার ওসি সীতাকুণ্ডে সমুদ্র উপকূল থেকে মৃতদেহ উদ্ধার সড়ক দূর্ঘটনা রোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত নবীনগরে ১০০ কেজি জাটকা ইলিশ জব্দ রাজারহাটে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত দাকোপের নতুন বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের বিদায় সংবর্ধনা সাভারে সাংবাদিক পুত্রকে হত্যা চেষ্টা, নেপথ্যে কিশোর গ্যাং কুলিয়ারচরে ইয়াবাসহ মাদক কারবারি আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আওয়ামী মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলন  সভাপতি পদে নারায়ণ চন্দ্র চন্দ আলোচনার শীর্ষে- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৩৮১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯, ৩:১৪ অপরাহ্ণ

এম আলী মবিনঃ
 আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী মৎস্যজীবী লীগে চলছে এখন উৎসবের আমেজ। সংগঠনটি দীর্ঘ ১৬ বছর সাংগঠনিক কর্মকা- পরিচালনা করার পর আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় আগামী ২৯ নভেম্বর সংগঠনটির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। কাউন্সিলের মাধ্যমে সংগঠনের জন্য ত্যাগী, মেধাবী, নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্য এবং পরীক্ষিত নেতাদের দায়িত্বে আনার দাবি উঠেছে তৃনমূল থেকে। এরই মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য জোর তৎপরতা চালাচ্ছেন সংগঠনটির ডজন খানেক নেতা। তবে সভাপতি পদে আলোচনার শীর্ষে রয়েছন সাবেক মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বাবু নারায়ণচন্দ্র চন্দ এমপি।
নারায়ণচন্দ্র চন্দ এমপি ১৯৬৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স শেষ করে খুলনার একটি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ঐ সময়ে খুলনার আওয়ামী লীগের  জনসভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে আওয়ামী রাজনীতির সাথে কাজ করার নির্দেশনা দেন। সেই নির্দেশনাতেই নারায়ণ চন্দ্র চন্দ আওয়ামী রাজনীতিতে সক্রিয় হন। শিক্ষকতার পাশাপাশি প্রায় একটানা ৩০ বছর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে খুলনার ফুলতলা-ডুমুরিয়া আসন থেকে আওয়মীগের মনোনীত প্রার্থী হয়ে তিন বারের নির্বাচিত এমপি হয়ে মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী পরবর্তীতে একই মন্ত্রণালয়ের মন্ত্রী  হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি একই এলাকার সংসদ সদস্য হিসেবে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। এক পর্যায়ে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের বিভিন্ন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সংগঠনের সাথে তার নিবিড় সম্পর্ক স্থাপন হয়। তখন সংগঠনটি ছিল শুধু ঢাকা কেন্দ্রীক। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালের ৯ই মার্চ জাতীয় কাউন্সিলের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন। তিনি সংগঠনের হাল ধরার মধ্য দিয়ে দেশব্যাপী ছড়িয়ে দেন। সংগঠনকে শক্তিশালী করতে সারা দেশের নেতাকর্মীদের মাঝে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন। আওয়ামী মৎস্যজীবী লীগে সভাপতি পদে নারায়ণ চন্দ্র চন্দ এমপিকে আগামী ২৯ নভেম্বর সম্মেলনে সভাপতি হিসেবে পেতে চায় সংগঠনের নেতাকর্মীরা।
এব্যাপারে কয়েকজন নেতাকর্মী বলেন, বর্তমানে কিছু রাজনীতিবিদদের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতি ও অপকর্মের অভিযোগ উঠেছে। কিন্তু আমাদের প্রিয় নেতা নারায়ণ চন্দ্র চন্দ একজন সৎ, যোগ্য, ত্যাগী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সুখ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছেন। দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা তাকে অবশ্যই মূলায়ন করবেন বলে আমরা বিশ্বাস করি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!