রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় সরকারী স্থাপনা নির্মাণে বাঁধা জনমনে আতংক-দৈনিক বাংলার অধিকার

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ / ৩৭৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ৪:৪৯ অপরাহ্ণ

ফেনীর ছাগলনাইয়া উপজেলা ৬ নং পাঠানগড় ইউনিয়নস্থ বাংলাবাজার নামক স্থানে সরকারী জায়গা পাবলিক টয়লেট নির্মাণ কাজে বাঁধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, সরকারের উন্নয়ন অংশ হিসেবে বাংলাবাজার ছলেমা নজির উচ্চ বিদ্যালয়ে সামনের পশ্চিম পাশে প্রায় ৭২ ফুট সরকারী জায়গায় পাবলিক টয়লেট নির্মাণ এর বন্দোবস্ত করলে স্থানীয় এক শিল্পপতির নির্দেশে লোকজন এসে বাঁধা সৃষ্টি করে। স্থানীয়রা আরো জানান, সরকারী জায়গা দখল করে দখলকারীরা ভাড়া দিয়ে থাকে স্যানিটারি সরঞ্জাম তৈরি কারিদের কাছে। ফলে দীর্ঘদিন সরকারী জায়গা দখল করে মাসিক অনেক টাকা নিয়ে যাচ্ছে, এতে সরকার হারাচ্ছে রাজস্ব। এই সরকারী জায়গার মধ্যে যদি পাবলিক টয়লেট নির্মিত হলে বাজার ব্যবসায়ীদের যেমন সুবিধা হবে তেমনি সুবিধা ভোগ করবে পথচারীদের। স্থানীয়রা আরো জানান, শিল্পপতি’র লোকজন পাবলিক টয়লেট নির্মানে বাঁধা দেওয়ায় এলাকায় আতংক বিরাজ করছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান সিরাজদ্দৌলা মজুমদার কনস্ট্রাকশন এর কন্ট্রাক্টর মোশাররফ হোসেন মামুন জানান, তিন মাস ধরে স্থানীয় শিল্পপতি নজরুল ইসলাম হেলালী কেন সরকারী জায়গা সরকারী কাজে বাঁধা দিচ্ছে তা আমি জানিনা। তবে সংশ্লিষ্ট সকলের অনুমতিক্রমে এই সরকারী জায়গায় জনগনের সুবিধার্থে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে। তিনি আরো জানান, এই বিষয়ে যদি কোন ধরনের আশংকা সৃষ্টি হয় তাহলে আইনের দ্বারস্থ হবে বলেও জানান।

অভিযুক্ত শিল্পপতি নজরুল ইসলাম হেলালী জানান, ১০০ বছরের পুরনো জায়গাটি আমাদের দখলে। আমি চাইনা স্কুলের সামনে এই পাবলিক টয়লেটটি হোক কারন টয়লেটটি হলে স্কুলের অবকাঠামো উন্নয়নে ভারসাম্য হারাবে। দুর্গন্ধ ছড়ালে শিক্ষক সহ ছাত্রছাত্রীদের লেখাপড়া বিঘ্ন হবে। তিনি আরো জানান, বাজার কোথায় আর পাবলিক টয়লেট নির্মান কোথায় তৈরি করছে। আমরা চাই পুরনো টয়লেট যেখানে আছে সেখানে নির্মিত হোক। স্কুলের সামনে টয়লেট নির্মাণ হলে ছাত্রছাত্রীদের লেখাপড়া পরিবেশ নষ্ট হওয়ায় সহ মাদকের আড্ডা পরিনত হবে। আমরা সংশ্লিষ্ট সকলকে জানিয়েছি সেখানে এলাকাবাসীর জন্য একটা হাসপাতাল তৈরি করে দিবো আমার নিজস্ব অর্থায়নে। তারপরও কেন সেখানে পাবলিক টয়লেট নির্মাণ করতে চায় আমি বোধগম্য নই। তিনি সকলের সহযোগিতাও কামনা করেছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!