শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব হবে ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক পেল সিআইপি মেজবাহ উদ্দিন খান

অধিকার ডেক্স / ১৩১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১:১০ অপরাহ্ণ

 

গাজী মোহাম্মদ হানিফ, ফেনী প্রতিনিধি :-
তৈরী পোশাক রপ্তানির মাধ্যমে ২০২১-২০২২ অর্থবছরে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় খ্যাতিমান পোশাক রপ্তানীকারক প্রতিষ্ঠান উইন্ডি এপারেলস লিঃ জাতীয় রপ্তানী ট্রফি স্বর্ণ পদক লাভ করেছে। ১৪ জুলাই ২০২৪ ইং ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছ থেকে জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক গ্রহণ করেন উইন্ডি এপারেলস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেজবাহ উদ্দিন খান সিআইপি।
উইন্ডি এপারেলস উইন্ডি গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান। ১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর থেকে উইন্ডি এপারেলস সফলতার সাথে তৈরী পোশাক রপ্তানী করে আসছে। এ দীর্ঘ সময় ধরে প্রতিষ্ঠানটি বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বফূর্ণ ভূমিকা পালন করে আসছে, পাশাপাশি উইন্ডি গ্রুপ বিপুল কর্মসংস্থান সৃষ্টি করেছে। বর্তমানে উইন্ডি গ্রুপে প্রায় ১৫ হাজার লোক কর্মরত রয়েছে।

স্বর্ণ পদক গ্রহনের পর উইন্ডি এপারেলসের ম্যানেজিং ডিরেক্টর মেজবাহ উদ্দিন খান প্রতিক্রিয়ায় অর্থভিশনকে বলেন এ পুরস্কার আমাদের অনুপ্রাণীত করেছে, কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে আরো অধিকতর ভূমিকা রাখতে আমাদের দায়িত্ববোধকে বাড়িয়ে দিয়েছে। তিনি আরো বলেন বিশ্বে বাংলাদেশী তৈরী পোশাকের নতুন নতুন বাজার সৃষ্টির লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। ২০৩০ সালের মধ্যে ২৫ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ৫০০ মিলিয়ন মার্কিন ডলারের রপ্তানী বাজার তৈরীর লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

জনাব মেজবাহ উদ্দিন খান দেশের শিল্প-বাণিজ্যের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব । রপ্তানীতে খাতে অবদানের জন্য তিনি বহুবার সিআইপি নির্বাচিত হন। তিনি অতি সম্প্রতি অনুষ্ঠিত বিজিএমইএ’র নির্বচিনে বিপুল ভোটে পরিচালক নির্বাচিত হন। সততা, দক্ষতা ও একনিষ্ঠ কর্ম গুণে তিনি আজ সফল ব্যক্তিত্বে পরিণত । তার প্রতিষ্ঠিত উইন্ডি গ্রুপ দেশের অন্যতম শিল্প গ্রুপ।

ফেনীর কৃতি সস্তান সিআইপি মেজবাহ উদ্দিন খান নিজ এলাকা সোনাগাজীতে শিক্ষা উন্নয়নসহ নানাবিধ সমাজ কর্ম পরিচালনা করেন। তিনি ঢাকাস্থ সোনাগাজী সমিতির সহ-সভাপতি, শিক্ষা বৃত্তি কমিটির আহবায়ক ও প্রধান পৃষ্ঠপোষক।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!