শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে কুসুম্বা ইউনিয়ন বিএনপির সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত পাঁচবিবিতে আর্ন্তজাতিক শান্তি দিবস উদযাপন উপলক্ষে র‍্যালী অনুষ্ঠিত সাহেবগঞ্জ ছাত্র কল্যাণ পরিষদ ও পাঠাগারের আয়োজনে কুরআন শরীফ বিতরন রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব হবে ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবির ধরঞ্জী সঃ প্রাথমিক বিদ্যালয় ভবনে ফাটল”,দূর্ঘটনার আশংকা

অধিকার ডেক্স / ১১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ণ

 

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবন জরাজীর্ন ও দেওয়ালে ফাটল ধরে ধ্বসে পড়ার উপক্রম হয়েছে । ঝুঁকিপূর্ণ ভবনটিতে পাঠদান সহ ও পাশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন এলাকাবাসী । ৫ বছর আগে ভবনটিতে ফাটল ধরে ঝুঁকিপূর্ণ হলেও সেটিকে সংস্কার বা পরিত্যক্ত করা হয়নি। এমনই অবস্থাতেই বিদ্যালয়ের ঐ ভবনের মাঝে বাঁশের বেড়া দিয়ে এক পাশে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালাচ্ছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। তবে জেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায় অচিরেই সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে ঝুঁকিপূর্ণ এই ভবন সংলগ্ন পূর্ব পাশ দিয়ে জন সাধারণের চলাচলের রাস্তা থাকায় ভবনটি আকর্ষিক ভেঙ্গে পড়ার ঝুঁকি নিয়ে চলাচল করছে শিক্ষার্থী ও পথচারীরা। এতে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের কোন দূর্ঘটনা ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্ষা মৌসুমে ধরঞ্জী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের পাশ দিয়ে পানির নামার কারণে মাটি সরে গিয়ে ভবনের নিচে বেশ বড় ধরনের গর্তের সৃষ্টি হওয়ায় ভবনটির চারদিকে দেওয়ালে ফাটল সহ ভবনের পূর্ব ওয়াল ভেঙে পড়েছে। এ অবস্থায় যেকোন মুহুর্তে বিদ্যালয়ে ভবনটি সম্পূর্ণ ভাবে ভেঙ্গে পড়তে যেতে পারে বলে স্থানীয় আশংকা করছেন । এ ছাড়াও বিদ্যালয়টির পূর্ব পার্শের রাস্তাটিও ভেঙ্গে যাওয়ায় এ রাস্তা দিয়ে চলাচলকারী কয়েক শত মানুষ জীবনের ঝুঁকি চলাচল করছে।।
স্থানীয় বাসিন্দা আজিজুল ইসলাম বাঘা বলেন, দীর্ঘদিনের এই জরাজীর্ণ স্কুল ভবনের কারণে প্রতিদিন আমরা জীবনের ঝুঁকি নিয়ে ভবন সংলগ্ন রাস্তা দিয়ে চলাচল করছি। বিদ্যালয় কতর্ৃপক্ষের দায়িত্বহীনতার কারণে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।
একই এলাকার আফতাব হোসেন বলেন, স্কুলের ছোট্ট বাচ্চারা ঝুঁকিপূর্ণ স্কুল ঘরে পাঠগ্রহন সহ পাশ দিয়ে চলাফেরা করে। আমরাও ভয়ে ভয়ে চলাচল করি । নতুন ভবন না হলেও ঝুঁকিপূর্ণ এই ভবনটি অচিরেই ভেঙ্গে ফেলা উচিত।
এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক কামরুজ্জামানের নিকট জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি সম্র্পকে ইতোপূর্বে উর্ধতন কর্তৃপক্ষকে জনানো হয়েছে। মুলত তারা এটির ব্যাপারে সিদ্ধান্ত নিবেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, আমি এ জেলায় নতুন যোগদান করেছি, বিষয়টি আমার জানা নেই । আপনাদের মাধ্যমে জানলাম। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তকর সঙ্গে আলাপ করে দ্রুত ব্যবস্থা গ্রহন করবো।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!