শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে আইআইইউসি উপাচার্যের বিবৃতি

আবদুল মামুন, সীতাকুণ্ড / ১৭৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০২৪, ১১:৪৫ অপরাহ্ণ

 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর উপাচার্য হিসাবে প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ নির্যাতিত নিপিড়িত স্বাধীনতাকামী ফিলিস্তিনী জনগণের উপর বর্বরোচিত ইসরাইলি হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। মঙ্গলবার (২৯ মে) আইআইইউসি ফেইসবুক পেইজে এক বিবৃতিতে তিনি বলেন, ফিলিস্তিনের গাজা ও রাফাহ উপত্যকায় ইসরাইলি দখলদার বাহিনী অভিযানের নামে যে আগ্রাসন চালাচ্ছে, তা স্পষ্টতই গণহত্যা। ইসরাইলের এই আগ্রাসন ফিলিস্তিনী জনগণের অস্তিত্বের জন্য হুমকিস্বরুপ।

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি আমি( উপাচার্য) দৃড় সমর্থন জানাচ্ছি এবং অবিলম্বে তাদের উপর বর্বরোচিত হামলা বন্ধের আহবান জানাচ্ছি। ফিলিস্তিন জনগণের দীর্ঘদিনের লালিত স্বপ্ন, ইসরাইলি দখলদার বাহিনী আগ্রাসন ও গণহত্যার মাধ্যমে নির্মূলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর প্রতিবাদে বিশ্ব বিবেক জাগ্রত হলেও ইসরাইল তাতে কর্ণপাত করছে না। তবে সম্প্রতি গাজা ও রাফাহ এলাকায় ইসরাইলের বর্বর হামলায় বিশ্ব জনগণ জেগে উঠেছে। এমনকি যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ জন্যে তীব্র প্রতিবাদ জানাচ্ছে। বিশ্ব জনমতের প্রতি সম্মান প্রদর্শন পুর্বক অনতিবিলম্বে জাতিসংঘের আন্তর্জাতিক বিচার আদালতের নির্দেশ মেনে এই অভিযান বন্ধ করতে হবে। বাংলাদেশ সরকার ও ধর্মপ্রাণ মুসলিম জনগণ সর্বদাই ফিলিস্তিন জনগণের সঙ্গে রয়েছে। আমরা আইআইইউসি পরিবার মনে করি একমাত্র স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে এ সমস্যার দ্রুত সমাধান সম্ভব।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!