শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল পাঁচবিবির মালিদহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতার উপর হামলা ও বাড়িঘরে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ভারতে মহানবী (সা:)কে কর্টুক্তির প্রতিবাদে নান্দাইলে বিক্ষোভ মিছিল পাঁচবিবিতে ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে উদ্বুদ্ধকরণ সভা ছাগলনাইয়ায় অন্তবর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছেন বিএসএনএফ কুলিয়ারচরে দুর্গাপুজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বিরামপুর থানা’র নবাগত ওসি মোহাম্মদ মমতাজুল হক কুড়িগ্রামে পলিথিন উৎপাদন ও ব্যবহার ও বাজারজাত করণ বন্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম সদর উপজেলার ইউএনও শহীদ নুর আলমের ভূমিষ্ঠ সন্তানকে  খাদ্য সামগ্রী উপহার দিলেন পাঁচবিবিতে আওলাই ইউনিয়ন বিএনপির সম্প্রীতি সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে ঘন ঘন লোডশেডিং-এ জনজীবন অতিষ্ঠ

সাখাওয়াত হোসেন,(জয়পুরহাট) প্রতিনিধি / ২৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:১০ অপরাহ্ণ

 

সাখাওয়াত হোসেন,(জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবিতে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। একদিকে তীব্র গরম অন্যদিকে ঘন্টায় ঘন্টায় বিদ্যুৎ এর লুকোচুরি খেলায় ক্ষুদ্ধ ও অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারণ মানুষ। গ্রাহকরা বলছেন ঘন ঘন লোডশেডিংয়ের কারণে টিভি, ফ্রিজ, এসি সহ ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে চরম বিপাকে পড়েছেন তারা ।
তবে বিদ্যুৎ বিভাগের দাবী চাহিদার তুলনায় কম সরবরাহ পাওয়ায় কারণে ১ থেকে ৩ ঘন্টা লোডশেডিং দিতে হচ্ছে ।
জানা গেছে, জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির, পাঁচবিবি জোনাল অফিসের ৩টি উপ কেন্দ্রের আওতায় ৬টি ফিডারে বিভক্ত করা হয়। এ উপজেলায় বড় কোন শিল্প প্রতিষ্ঠান না থাকলেও প্রায় ৭৩ হাজার গ্রাহক রয়েছেন। এর মধ্যে আবাসিক গ্রাহক ৬৫ হাজার ২৪৯জন, বাণিজ্যিক গ্রাহক ৪হাজার ৮শ ৪২জন, দাতব্য গ্রাহক ১হাজার ১১জন, সেচ পাম্প ও ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠান সহ অন্যান্য গ্রাহক সদস্য ২ হাজার ১শ ৫জন। এসবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য সাড়ে ১৯ মেগাওয়াট বিদ্যুৎ এর প্রয়োজন হলেও বরাদ্ধ পাওয়া যায় মাত্র ১২ সাড়ে ১২ মেগাওয়াট।
উপজেলার ধরঞ্জী গ্রামের পল্লী বিদ্যুৎ গ্রাহক আমিনুল ইসলাম বলেন, ‘বেশ কয়েকদিন ধরে আমাদের এলাকায় বিদ্যুৎ থাকেনা বললেই চলে। দিনরাত ২৪ ঘণ্টায় মাঝে, ১০ ঘণ্টার মতো বিদ্যুৎ পাওযা যায়। যে কারণে আমরা ফ্রিজ,টিভি, এসি সহ ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে শঙ্কায় আছি। বিদ্যুৎ অফিসের ফোন করলে বলে জাতীয় গ্রিডে সমস্যা।
শ্রীমন্তপুর গ্রামের গ্রাহক মাহফুজার আলম বলেন, ‘আমরা যারা পুরুষ মানুষ, তারা হয়তো বাইরে ঘোরাফিরা করতে পারছি। কিন্তু ভোগান্তি পোহাচ্ছেন বৃদ্ধ, নারীসহ শিশুরা। তারা তো আর বাড়ি থেকে বের হতে পারেন না।
কড়িয়া গ্রামের গ্রাহক আরিফুল ইসলাম বলেন, ঠিকমত বিদ্যুৎ না পেলেও ‘মাস শেষে ঠিকই বিল নিচ্ছে। তুলনা মুলক ভাবে আগের মাসের চেয়ে বিল অনেক বেশিও এসেছে ।
জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতি পাঁচবিবি জোনাল অফিসের ডিজিএম সাইদার রহমান বলেন, “উপজেলায় সাড়ে ১৯ মেগাওয়াট বিদ্যুৎ এর চাহিদা থাকলেও পাওয়া যায় সাড়ে ১২ মেগাওয়াট। বিদ্যুৎ প্রাপ্তির উপর নির্ভর করে ১ থেকে ৩ ঘন্টা লোডশেডিং দেয়া হয়। তবে সরকারি অফিস, ব্যবসা প্রতিষ্ঠান থাকায় শহরাঞ্চলে গ্রামের তুলনায় কম লোডশেডিং দেয়া হয় ।
তিনি আরো বলেন, কেন্দ্র থেকে বিদ্যুত প্রাপ্তির উপর নির্ভর করবে কত সময় ধরে এ লোডশেডিং চলবে। এখানে আমাদের করণীয় কিছু নেই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!