শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ম্যাজিস্ট্রেসি পাওয়ার: যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নবীনগরে কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষকে বল প্রয়োগের মাধ্যমে পদত্যাগের বিরুদ্ধে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা

মোঃ জাবেদ আহমেদ জীবন নবীনগর উপজেলা ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধি / ৭৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৩:১৪ পূর্বাহ্ণ

 

মোঃ জাবেদ আহমেদ জীবন নবীনগর উপজেলা ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর আব্দুল জব্বার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদাউসুর রহমানকে জোর করে পদত্যাগ করতে বাধ্য করার অভিযোগ উঠেছে তার প্রতিবাদে এবার শিক্ষার্থীরাই নেমেছে আন্দোলনে।
প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল করেন। প্রতিষ্ঠানটির ছাত্র-ছাত্রীদের দাবি অন্যায়ভাবে পদত্যাগ করানো হয়েছে অধ্যক্ষ ফেরদাউসুর রহমানকে। এ সময় প্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীরা স্লোগান দেয় জোর করে পদত্যাগ মানবো না, মানবো না।

উপস্থিত ছাত্র ছাত্রীরা বলেন
স্থানীয় জাহাঙ্গীর আলম খান নামে একজন প্রভাবশালী ব্যক্তি কয়েকজনকে নিয়ে গত রবিবার (১ সেপ্টেম্বর) স্যার কে জোর করে পদত্যাগ করতে বাধ্য করানোর ঘটনায় আমরা সকল শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করি।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকালে আব্দুল জব্বার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদাউসুর রহমান বলেন, শিক্ষকরা তো নিরীহ মানুষ, প্রভাবশালী (জাহাঙ্গীর আলম খান) পদত্যাগ করতে আমাকে বাধ্য করেন।
শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছেন। আমি ও অভিযোগ নিয়ে যাচ্ছি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।
বিষয় টি জানতে সরজমিন ঐ বিদ্যালয়ে গিয়ে জাহাঙ্গীর আলম খান কে না পেলেও কথা হয় ঘটনার সময় উপস্থিত থাকা কয়েকজন সদস্যদের সাথে উনারাও জানান।
স্যার আওয়ামী লীগ সরকারের আমলে অনেক প্রভাব খাটিয়েছেন কখনো কোন তথ্য ওনি দেন নি স্কুলের পরিবেশ নষ্ট করছেন, তবে এ বিষয় কখনো কোন অভিযোগ দিয়েছেন কি না জানতে চাইলে তার কোন সঠিক উত্তর দিতে পারেন নি উপস্থিত সদস্যরা। এ বিষয় কয়েকজন শিক্ষকরা জানান আমাদের স্কুলের শিক্ষার্থীদের অধ্যক্ষের বিষয় এ কোন অভিযোগ নেই, ওনি চাপের মুখে পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন এমটা হলে শিক্ষার মান ভালো হবে না, এ সময় উপস্থিত অন্যরা তর্কবির্তকে জড়িয়ে পরেন।

এ বিষয় এ
জানতে চাইলে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম বলেন, আমি ঘটনাটি শুনেছি। শিক্ষার্থীরা আজকেও প্রতিবাদ জানিয়েছে। জোর করে তো কাউকে পদত্যাগ করানো যায় না। যদি কারও বিরুদ্ধে অভিযোগ থাকে তাহলে সভাপতিকে জানাবে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।
অধ্যক্ষ আমাকে ফোন করেছিলেন, তিনি বলেছেন আমাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে, সই না করলে হয়তো আমাকে মেরে ফেলা হতো।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!