শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের বিপদের বন্ধু মুহাম্মদ কাইসার হামিদ বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা জরুরী -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবাগত ওসি’র মতবিনিময় ম্যাজিস্ট্রেসি পাওয়ার: যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে অবৈধ দখল করা রেলের সম্পত্তি উদ্ধার করে গৃহীতাকে হস্তান্তর

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধি / ৯৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৪:৪৯ অপরাহ্ণ

 

পাঁচবিবিতে দীর্ঘ দিনের বিবাদমান রেলওয়ের লীজকৃত সম্পত্তি অবৈধ দখলদার থেকে উদ্ধার করে প্রকৃত লীজ গ্রহীতার নিকট বুঝিয়ে দিলেন রেলওয়ের পশ্চিমাঞ্চল পার্বতীপুর রেলওয়ে কানুনগো মোঃ সাজ্জাদুল ইসলাম।
আজ ১৯ আগস্ট সকালে উপজেলার রাধাবাড়ী সংলগ্ন এলাকায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের উপস্থিতিতে বর্তমান লীজ গ্রহীতা পাঁচবিবি মৌজার আলতাফ হোসেন খোকন বক্সের পুত্র ভাস্কর ও সংগীত শিল্পী মমিনুল ইসলাম মিঠুর নিকট তার বেদখলকৃত জমি লাল ঝান্ডা টাঙ্গিয়ে বুঝিয়ে দেন।
বর্তমান লীজ গৃহিতা সঙ্গীত শিল্পী মমিনুল ইসলাম মিঠু জানান, গত ১৭ মার্চ ২০২১ ইং তারিখে দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত টেন্ডার বিজ্ঞপ্তির মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসেবে বিবেচিত হয়ে রেল কর্তৃপক্ষ আমাকে রাধাবাড়ি মৌজার কালিশা পুকুর পাড় সংলগ্ন (জেএল নং-৬৭, দাগ নং-১৪০, খতিয়ান নং-৩, বিআরএস-১৪/অংশ। লাইসেন্সকৃত কৃষি ভূমির পরিমাণ- ১ একর ৪১ শতাংশ এবং লাইসেন্সকৃত মৎস্য ভূমির পরিমাণ ৭৯ শতাংশ সম্পত্তি (যাহা বর্তমানে কৃষি লাইসেন্সে রূপান্তরিত) ইজারা স্বত্ত্ব প্রদান করেন। ইজারা প্রাপ্ত হয়ে আমি ও আমার ভাইসহ আমার লোকজন ওই সম্পত্তিতে চাষাবাদ শুরু করি।
এমতাবস্থায় বালিঘাটা বাজারের পূর্বের দখলদার ভূমিদস্যু জাফরুল গং ঐ সম্পত্তি নিজেদের দাবী করে।প্রকৃত ইজারা সূত্রে প্রাপ্ত মিঠুর ভাই ও কর্তব্যরত শ্রমিকদের সশস্ত্র হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে তাড়িয়ে দেয়। এ ঘটনায় জাফরুল গং কে আসামি করে আদালতে একটি মারামারি মামলা চলমান রয়েছে।
এ ব্যাপারে মমিনুল ইসলাম মিঠু তার রেলওয়ে থেকে লীজ নেওয়া সম্পত্তি ফিরে পেতে চলতি বছরের ২৮ মে রেলওয়ে মন্ত্রণালয়ে একটি লিখিত আবেদন করেন।
আবেদনের প্রেক্ষিতে লাইসেন্সকৃত সম্পত্তি সরেজমিনে বুঝিয়ে দেওয়ার জন্য রেলপথ মন্ত্রনালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবিরের নির্দেশে সিনিয়র সহকারী সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি পত্র গত ৯ জুলাই প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা রেজাউল করিম (পশ্চিম) রাজশাহীতে প্রেরণ করেন।
উক্ত পত্রের সুত্র ধরে আজ ১৯ আগস্ট সকালে বাংলাদেশ রেলওয়ে পার্বতীপুর ফিল্ড কানুনগো সাজ্জাদুল ইসলাম সরেজমিনে উপস্থিত হয়ে প্রকৃত মালিক শিল্পী মমিনুল ইসলাম মিঠুকে তার বৈধ কাগজের নির্ধারিত জমি লাল ঝান্ডা টাঙ্গিয়ে পুনরায় বুঝিয়ে দেন। রেলওয়ে কর্তৃপক্ষের কাগজপত্র যাচাই করে দেখা যায়, এর আগে ৬ মে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ নুরুজ্জামান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জাফর ইমাম সাগর ও মোঃ জাফর হাসান শাওনের নামীয় কৃষি লাইসেন্স (যার নং- ১১০০৬) বাতিল ঘোষনা করেন রেল কর্তৃপক্ষ। এ ব্যাপারে পূর্বের বাতিল হওয়া লীজ গৃহীতা জাফরুল ইসলাম জানান, আমার দুই সন্তানের নামে নেয়া লাইসেন্স কি করে বাতিল হলো আমার জানা নেই।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!