শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনায় সেনাবাহিনীর টহল কার্ক্রম পরিদর্শণ করেছেন সেনাবাহিনী প্রধান

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১০৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ণ

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, মঙ্গলবার খুলনা জেলায় কোভিড-১৯ মোকাবেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় তিনি প্রথমে খুলনা স্টেডিয়ামে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে স্থানীয় দুস্থ ও অসহায় জনসাধারণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম প্রত্যক্ষ করেন।

এরপর তিনি সেনাবাহিনীর টহল কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং কর্তব্যরত সেনা সদস্যদের সাথে কথা বলেন।

এছাড়াও তিনি স্থানীয় প্রশাসন এবং সাধারণ মানুষের সাথে মত বিনিময় করেন। সেনাবাহিনী প্রধান খুলনা জেলায় চলমান “অপারেশন কোভিড শিল্ড” এর ২য় পর্বে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন।

তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সকলকে সরকারের দেয়া বিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সেনাবাহিনী কোভিড-১৯ মহামারিসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের দিক নির্দেশনায় বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এসময় সেনাসদরের ঊধ্বর্তন কর্মকর্তাগণ ছাড়াও জিওসি ৫৫ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার এবং স্থানীয় বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। খুলনা শহর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান যশোর সেনানিবাসে গমন করেন। যশোর সেনানিবাসে সেনাবাহিনী প্রধান সকল পদবীর উদ্দেশ্যে দরবারে বক্তব্য প্রদান করেন এবং সেনা কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব পুনরায় বৃদ্ধি পাওয়ায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক গত ০১ জুলাই ২০২১ তারিখ হতে বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহকে সহায়তার উদ্দেশ্যে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ প্রেক্ষিতে ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যগণ খুলনা ও ঢাকা বিভাগের ১১টি জেলায় জনসাধারণের মাঝে কোভিড সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত টহলের পাশাপাশি সরকার কর্তৃক জারীকৃত বিধি-নিষেধ যথাযথভাবে বেসামরিক প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

এছাড়াও যশোর সেনানিবাসের মাধ্যমে নিয়মিত মেডিক্যাল ক্যাম্প ও ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে আসছে।
উল্লেখ্য ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে ৩০০০ পরিবারকে ত্রাণ সামগ্রী এবং ৫টি মেডিক্যাল ক্যাম্প পরিচালনার মাধ্যমে ১৩৪৩ জন সাধারণ জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে। মঙ্গলবার ৩০০০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়েছে এবং ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!