শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব হবে ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পূবাইল তালটিয়া গ্রামে নাবালক বালক বালিকার বিয়ে

অধিকার ডেক্স / ২১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ৩:১১ পূর্বাহ্ণ

 

রবিউল আলম গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরীর পূবাইলে ছেলের পরিবারের অজান্তেই নাবালক বালক বালিকার বিয়ে সংঘটিত হয়েছে। ঘটনাটি ঘটেছে গাজীপুর সিটি কর্পোরেশন ৪২ নং ওয়ার্ডের তালটিয়া পূর্ব পাড়া গ্রামে। জন্ম সনদ ও স্কুল সার্টিফিকেট অনুযায়ী মেয়ের বয়স ১৩ বছর ৭ মাস এবং ছেলের বয়স ১৬ বছর।
জানা যায় গাজীপুর সিটি করপোরেশনের ৪২ নং ওয়ার্ডের তালটিয়া গ্রামের নাবালিকা জান্নাতুল ফেরদৌস অহনা পিতা – মোঃ জাহাঙ্গীর, মাতা – মোসাঃ ঝর্না বেগম। সাং তালটিয়া পূবাইল, গাজীপুর। একই গ্রামের নাবালক মোঃ সাজিদুল ইসলাম সৌরভ পিতা মোঃ আবু তারেক এনাম, মাতা – মোসাঃ সাহিদা।তারা পাশাপাশি একই এলাকার প্রতিবেশী সে সুবাদে একে অপরের সাথে পারিবারিক সম্পর্ক গড়ে উঠে।
এ নিয়ে উভয় পরিবারের মধ্যে কথা কাটাকাটি হয়।এমতাবস্থায় মেয়ের পরিবার ছেলেকে ফুসলিয়ে বিভিন্ন প্রলোভন ও লোভ লালসা দেখিয়ে গত ২ জুলাই নোটারীর পাবলিকের মাধ্যমে বিবাহ করিয়েছে বলে শোনা যায়। তিনদিন পর
বিষয়টি ছেলের পক্ষ জানতে পেরে ছেলেকে শাসন ও এই বিয়ে কোনভাবেই মেনে নিতে পারেনি বলে জানান।এসব ঘটনা মেয়ে পক্ষ জানতে পেরে ছেলেকে ফুসলিয়ে জোর করে মেয়ের মা ঝর্ণা তাদের বাড়িতে নিয়ে যায় এবং ছেলে মেয়েকে একসাথে বাড়িতে অবস্থান করার সুযোগ সৃষ্টি করে দেন এবং বলেন ছেলে সৌরভ কে তার মেয়ের স্বামী হিসেবে জানেন। বর্তমানে এ নিয়ে উভয় পরিবারের মধ্যে উত্তেজনা বিরাজমান। এ বিষয়ে এলাকাবাসী মানবাধিকার ও যথাযথ আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!