শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব হবে ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে এক চাষীর ১২’শ কলার গাছ কর্তনের অভিযোগ

অধিকার ডেক্স / ১২৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ণ

 

সাখাওয়াত হোসেন, পাঁচবিবি প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবিতে এক লীজ গ্রহীতার ১২’শ কলার গাছ কেটে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়,উপজেলার বালিঘাটা ইউনিয়নের বীরনগর গ্রামের দরিদ্র অটো ভ্যানচালক চাষী মোঃ নুরুল ইসলামের পুত্র মোঃ জয়নুল হক(৩৫)পৌরসভার অধীন মাতাইশ মঞ্জিল মহল্লার ১ নং বিবাদী মৃত ইব্রাহিম চৌধুরীর পুত্র মোঃ রিপু চৌধুরী(৫০) এর নিকট থেকে ৮ বিঘা জমি ৩ বছর পূর্বে লিজ নিয়ে কলা চাষ করে। এইজন্য লিজ বাবদ প্রতিবছর সে ৬০ হাজার টাকা প্রদান করেন। এমত:বস্থায় গত (১০ জুলাই) সকালে কোন কারণ ছাড়াই হঠাৎ বিবাদীগণ কলাবাগানের সমস্ত গাছ কেটে ফেলে ৬ লক্ষাধিক টাকার প্রতি সাধন করে। লীজ গ্রহীতা জানতে পেরে বিবাদীদের নিকট গাছ কাটার কারণ জানতে চাইলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদর্শন করে। এ ঘটনায় লীজ গ্রহীতা আজ ১১ জুলাই বৃহস্পতিবার দুপুরে পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
সরজমিনে গেলে স্থানীয় ব্যক্তিরা সাংবাদিকদের জানান,জয়নুল দীর্ঘদিন থেকে তাদের জমি লিজ নিয়ে কলার বাগান করছিল। হঠাৎ তারা নির্বিচার এভাবে কলার গাছ কেটে তার ক্ষতি করা ঠিক হয়নি।
এ বিষয়ে বিবাদী রিপু চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের নিকট বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। তবে তার ম্যানেজার ২ নং বিবাদী তোফাজ্জল হোসেন বলেন,আমাদের গাছ আমরা লাগাইছি,আমরাই কাটেছি। মাপ যোগের প্রয়োজনে গাছগুলো কাটা হয়। জয়নুল যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। লীজ আগে ছিল এখন নাই।এ ব্যাপারে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ও সি) ফয়সাল বিন আহসান বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!