শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চর অঞ্চলে রাসেল’স ভাইপার বৃদ্ধি পাওয়ায় কৃষকদের মাঝে গামবুট জুতা বিতরণ

অধিকার ডেক্স / ১৩২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ৫:০২ অপরাহ্ণ

 

মোঃমাহফুজুর রহমান বিপ্লব, ফরিদপুর

ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদী তীরবর্তী চরাঞ্চলে রাসেল’স ভাইপার সাপের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় কৃষকদের মাঝে গামবুট জুতা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ১০টায় চরভদ্রাসন উপজেলা পরিষদ চত্বরে চরাঞ্চলের কৃষকদের মাঝে গামবুট জুতা বিতরন করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, রাসেল’স ভাইপার নিয়ে আপনারা আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সৃষ্টি কর্তা মানুষকে বিপদ দান করেন তিনিই আবার সমাধান করেন। ফরিদপুর জেলা আওয়ামী লীগ যে কোন দুর্যোগ মোকাবেলায় আপনাদের পাশে থেকেছেন এবং থাকবে। এই অঞ্চলের কৃষকদের নানা জটিলতার মধ্যে থাকতে হচ্ছে সেটা বিবেচনা করেই আমাদের এই সামান্য চেষ্টা। আশারাখি আপনাদের উপকারে আসবে।

জানা যায়, চরভদ্রাসনে পদ্মা নদী তীরবর্তী চরাঞ্চলে দেখা মিলে বিষধর রাসেল’স ভাইপার সাপ। সম্প্রতি চরাঞ্চলসহ উপজেলা সদরের বিভিন্ন গ্রামে রাসেল’স ভাইপার সাপের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় কৃষকদের মাঝে ভীতির সঞ্চার হয়। গত কয়েক সপ্তাহে এই উপজেলায় মানুষের হাতে মারা পড়েছে রাসেলস ভাইপারসহ বিভিন্ন প্রজাতির সাপ। এছাড়া গত কয়েক বছরে এই উপজেলায় সাপের কামড়ে বেশ কয়েকজন মারা যাওয়ার ঘটনা ঘটেছে।

নর্থ চ্যানেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ মোফাজ্জল হোসেন, সভাপতিত্বে ও ৩নং নর্থ চ্যানেল ইউনিয়ন পরিষদ ও জেলা আওয়ামী লীগের উদ্যেগে উক্ত বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ইশতিয়াক আরিফ, সহ সভাপতি আব্দুর রহমান ফকির,উপ প্রচার সম্পাদক আলী আজগর মানিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সামচুল আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ঈমান আলী মোল্লা সহ স্থাননীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!