শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে সামাজিক সাম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ- পুলিশ ফাঁড়ির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপে ধাওয়া পাল্টায় রণক্ষেত্র বায়তুল মোকাররমে মুসল্লিদের দুপক্ষের সংঘর্ষের মধ্যেই শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। , আজ ছয় আঞ্চলে ঝড়ে হওয়ার আভাস আবহাওয়া অধিদপ্তরের গরমে হাঁসফাস,তাপপ্রবাহ থাকবে কতদিন পাঁচবিবির ঘোনাপাড়া সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়াকে কেন্দ্র করে বিএসএফ ও বিজিবির মধ্যে উত্তেজনা রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না কোটা সংস্কার আন্দোলনে নিহত রাজমিস্ত্রী নুর আলমের আন্তঃসত্ত্বা স্ত্রীসহ পরিবারটিকে সহায়তা সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া পিএসসি’র সুপারিশ থাকা সত্ত্বেও ক্যাডার পদে স্থায়ীকরণ হতে পারছেননা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত চিকিৎসকরা সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: ভিডিও ফুটেজে ছাত্রদলের কয়েকজন শনাক্ত পাঁচবিবিতে অসময়ে মাচায় তরমুজ ফলিয়ে খুশি চাষীরা নান্দাইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত-আহত পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

এইচএসসি পরিক্ষায় প্রথম পত্রের পরিবর্তে এলো দ্বিতীয় পত্রের পশ্ন

অধিকার ডেক্স / ১২৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ৬:০৮ অপরাহ্ণ

 

আবদুল মামুন,সীতাকুণ্ড-

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতায় চলমান এইচএসসি পরীক্ষায় বৃহস্পতিবার (১১ জুলাই) ছিল বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান প্রথম পত্রের পরীক্ষা। সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে বিজয় স্মরণী কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরা যথাযথ প্রস্তুতি নিয়ে এসেছিলেন কেন্দ্রে। কিন্তু সকাল ১০ টায় পরীক্ষার প্রশ্ন হাতে পেয়ে পরীক্ষার্থীরা দেখতে পান পদার্থ বিজ্ঞান দ্বিতীয় পত্রের প্রশ্ন দেয়া হয়েছে তাদের। তাৎক্ষণিক পরীক্ষার্থীরা কেন্দ্র পর্যবেক্ষকদের বিষয়টি অবগত করলে প্রশ্ন ফিরিয়ে নিয়ে স্থগিত রাখা হয় পরীক্ষা। এতে উদ্বেগ উৎকন্ঠায় সময় পার করছেন পরীক্ষার্থীরা।
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম বলেন, পরীক্ষার প্রশ্ন বিতরণের দায়িত্ব জেলা প্রশাসনের। আর দেখেশুনে প্রতিদিন সকালে প্রশ্ন কেন্দ্রে নিয়ে যাওয়ার দায়িত্ব কেন্দ্র সচিবের। তিনি আরও বলেন, কেন্দ্র সচিব ও জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অবহেলা, অদক্ষতা ও অসতর্কতার কারণে বিজয় স্মরণী কলেজ কেন্দ্রে পদার্থ বিজ্ঞান প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন চলে গেছে। বিষয়টি জানতে পেরে তড়িৎ ব্যবস্থা নেয়া হয়েছে। প্রশ্ন পরিবর্তন করে পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। সময় সমন্বয় করে আজকেই পরীক্ষা নেয়া হবে। পদার্থ বিজ্ঞান দ্বিতীয় পত্রের যে প্রশ্ন ভুলে কেন্দ্রে পৌঁছে গেছে সেই প্রশ্ন দিয়ে আর পরীক্ষা হবে না বিকল্প প্রশ্নে পদার্থ বিজ্ঞান দ্বিতীয় পত্রের পরীক্ষা রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। কেন এমন ভুল হয়েছে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান। এ বিষয়ে জানতে কেন্দ্রের সচিব, বিজয় স্মরণী কলেজের অধ্যক্ষ শিব সঙ্কর দাশকে তার মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!