রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নবীনগরে যোগদানের আগেই নবাগত ইউএনও কে বিতর্কিত করার চেষ্টা একটি মহলের সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় অঙ্গীকার বন্ধু সংগঠন ও যুবকল্যাণ সংস্থার সম্মাননা স্মারক গ্রহণ দৈনিক স্বদেশ বিচিত্রার প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত না ফেরার দেশে চলেগেলেন দাকোপের বাজুয়ার অয়ন মন্ডল ঠাকুরগাঁওয়ে ‘এসএসসি ৯৫’ ব্যাচের আহবায়ক কমিটি গঠন রংপুরের ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার আর নেই চট্টগ্রামে সাংবাদিকদের বিরুদ্ধে সাবেক ভূমিমন্ত্রীর ভাইয়ের মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন ইঞ্জি. এ বি এম পলাশ শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক হওয়ায় তার পিতাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়নি আওয়ামীলীগ সরকার নিজের বলার মত গল্প ফাউন্ডেশন নান্দাইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ছাগলনাইয়া পূজা কমিটির সাথে মতবিনিময় করেন বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন  কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, দুর্ভোগে মানুষজন রাজারহাটে যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ কর্মসূচি পালিত ধর্ম যার যার উৎসব সবার- পটুয়াখালী জেলা এসপি মোঃ জাহিদ হোসেন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সীতাকুণ্ডে চালু হয়েছে কিউআর কোড যুক্ত অনলাইন সনদ

আবদুল মামুন,সীতাকুণ্ড- / ১৩৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ২:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি পৌরসভাসহ নয়টি ইউনিয়ন পরিষদে চালু হয়েছে কিউআর কোড যুক্ত অনলাইন সনদ ব্যবস্থাপনা সিস্টেম। ওয়ারিশ সনদ, নাগরিকত্ব সনদ, চারিত্রিক সনদসহ অন্যান্য সনদ যেন কেউ জাল করতে না পারে এবং সেবা প্রার্থীগণ যেন হয়রানির শিকার না হন সে লক্ষ্যে সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে চালু করা হল এই সিস্টেম।

রবিবার (৭ জুলাই) বিকালে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে এ সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন। সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি এস এম আল মামুন বলেন, এলাকায় যত সমস্যা আছে তার মধ্যে অন্যতম হচ্ছে জাল সনদ। এই সনদ নিয়ে হয়রানির শেষ নেই। কিউআর কোড যুক্ত সনদ প্রদান করলে এই ঝামেলা অশান্তি অনেকাংশেই কমে যাবে। নিজেদের নিয়মিত দায়িত্বের বাইরে এসে সীতাকুণ্ডবাসীকে হয়রানি মুক্ত করতে এসিল্যান্ড, ইউএনও মিলে যে অনলাইন কিউআর কোড যুক্ত সনদ ব্যবস্থা চালু করলেন এজন্য আমি তাদেরকে অবশ্যই ধন্যবাদ দিতে চাই। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুফল এ অনলাইন পদ্ধতি। এটি কাজে লাগিয়ে আমরা স্মার্ট বাংলাদেশের পথে আরো এগিয়ে গেলাম। অনুষ্ঠানের সভাপতি নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম বলেন, ওয়ারিশ সনদ নিয়ে বাণিজ্যের অভিযোগ অহরহ। এসব বন্ধে কিউআর কোড সংবলিত সনদ ব্যবস্থা কাজে আসবে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন বলেন, এখন থেকে সেবা প্রার্থীগণ www.sitakunda.prottoyon.net ওয়েবসাইট থেকে কিউআর কোড যুক্ত সনদের জন্য আবেদন করতে পারবেন। সনদে ব্যবহৃত কিউআর কোড স্ক্যান করে সনদটি জাল কিনা যাচাই করতে পারবেন। এছাড়াও ওয়েবসাইট থেকে সনদ/প্রত্যয়ন নম্বর ব্যবহার করে সনদ/প্রত্যয়ন যাচাই করা যাবে। তিনি আরও বলেন, এই সনদ ব্যবস্থা বাস্তবায়নে পৌর মেয়র এবং সকল চেয়ারম্যান আন্তরিক সহযোগীতা করেছেন। তাই তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আরিফুল আলম চৌধুরী রাজু, পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার বিউটি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন, উপজেলা কৃষি অফিসার হাবিবুল্যাহ্,সহ প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!