মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নবীনগরে সরকারি নালা ভরাটের কারণে জলাবদ্ধতায় শতাদিক মানুষের ভোগান্তি রাজারহাটে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন করতে হলে বর্জ্য ব্যবস্থাপনার প্রতি গুরুত্ব দিতে হবে-তালুকদার আব্দুল খালেক পাঁচবিবিতে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান যৌন উত্তেজক সিরাপ উদ্ধার নান্দাইল কল্যান সমিতির কমিটি গঠিত ॥ সভাপতি মাসুক, সম্পাদক সবুজ পাঁচবিবি সীমান্তে মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ সীতাকুণ্ডে পারিবারিক কলহের জেরে যুবকের আত্মহত্যা রাজারহাটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বানভাসি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুলিয়ারচর উপজেলা চেয়ারম্যান’কে বিদায় সংবর্ধনা প্রদান সীতাকুণ্ডে অনুমোদন ব্যতীত নিম্ন মানের বৈদ্যুতিক সরঞ্জাম উৎপাদন, বাজারজাতকরণের দায়ে এক মাসের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা পাঁচবিবিতে ১৭’শ কৃষকের মাঝে” বিনামুল্যে সরকারি প্রণোদনার সার-বীজ বিতরণ বকশীগঞ্জে সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি বাবু’র জামিন বাতিলের দাবিতে মানববন্ধন বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সভা কেন্দ্রীয় সভাপতি শিমুল সাহাকে হুন্ডা শোডাউন দিয়ে বরণ সংবাদ প্রকাশের পরে মতলবে সমাজচ্যুত পরিবারের পাশে ওসি আলমগীর হোসেন (রনি)
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে জমি সংক্রান্ত বিরোধে শতাধীক কলা গাছ কেটে ফেলার অভিযোগ

সাখাওয়াত হোসেন, পাঁচবিবি প্রতিনিধি / ১৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ২:৪৫ পূর্বাহ্ণ

 

জয়পুরহাটের পাঁচবিবিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষকের কলা বাগানের শতাধিক কলা গাছ ও ১৭ টি ইউক্যালিপটাস গাছ রাতের আঁধারে প্রতিপক্ষ কর্তৃক কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে । ৩০ জুন রোববার সকালে পৌরসভাধীন সীতা গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষক মালঞ্চা গ্রামের মৃত রায়েজ উদ্দিনের পুত্র আনোয়ার হোসেন ।ক্ষতিগ্রস্ত কৃষক এর প্রতিকার চেয়ে উপজেলা কৃষি অফিসারের নিকট অভিযোগ দেন।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা যায়, ভুক্তভোগী কৃষক ১৯৯৮ সালের ১৮ জুন, ২৫৮১ নং দলিলমূলে সীতা গ্রামের মৃত কাঁচু সরদারের পুত্র আজিবর সরদার ও আব্দুস সাত্তার সরদারের নিকট থেকে আরএস ৮ খতিয়ানের ৬৮ দাগের ১ একর ৮৩ শতক সম্পত্তি দলিলমূলে ক্রয় করে ভোগ দখল করে আসছেন।
উল্লেখিত জমি নিয়ে মালঞ্চা গ্রামের আফতাব সরদার দিং বাদী হয়ে সিনিয়র সহকারী জজ, পাঁচবিবি, জয়পুরহাট আদালতে ১৫/২০০১ নং বন্টন মামলা করে। পরবর্তিতে বাদীপক্ষ সলেহনামা করিয়া আপোষ নিস্পত্তি করেন।
সম্প্রতি তারা আবারো কয়েক দফা উক্ত জমিতে প্রবেশ করার চেষ্টা করলে আমরা থানায় অভিযোগ করি। এ অবস্হায় হঠাৎ গত ২৯ জুন শনিবার বিকেলে প্রতিপক্ষ সীতা গ্রামের আঃ মান্নান ওরফে মানো কসাই গং ১৫/২০ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের এই জমির দেয়া বাঁশের বেড়ার ভেঙ্গে ফেলে এবং বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করেন। পরবর্তীতে তারা রাতের আধারে জমিতে লাগানো বাগানের শতাধিক কলা ও ১৭টি ইউক্যালিপ্টাস গাছ কেটে ফেলে । যার আনুমানিক মুল্য ২ লক্ষ টাকা।
ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় পৌর কাউন্সিলর মামুনুর রশিদ বলেন, এর আগে আমি কয়েক দফা আঃ মান্নান ওরফে মানো কসাইকে বলেছি, আপনি মামলার রায় নিয়ে আসলে আমি বুঝিয়ে দিব, তাছাড়া আপনারা কেউ জমিতে যাবেন না। এরপরেও তারা গাছ কাটার যে ঘটনাটি ঘটালো তা ঠিক হয়নি।
আঃ মান্নান ওরফে মানো কসাই এর সঙ্গে কথা বললে তিনি বলেন, সি,এস মূলে আমরা এই সম্পত্তির দাবিদার। আনোয়ার হোসেন দিং যাদের নিকট থেকে জমি ক্রয় করেছে তাদের কাগজ সঠিক নয়। আমরা কারো গাছও কাটিনি ও ঘেরাও ভাংচুর করিনি।
পাঁচবিবি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফর রহমান বলেন, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি । সোমবার (১ জুলাই ) সরেজমিনে পরিদর্শন করে অভিযোগে সত্যতা পাওয়া গেলে ক্ষতিগ্রস্হ কৃষককে আইনগত সহায়তা করা হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!