সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ  দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন খালেদ মাহমুদ সেজান পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানালেন মেহের আফরোজ চুমকি এমপি ১৭ই জুন  মোবারক হোসেন বাবুর ১ম মৃত্যু বার্ষিকী বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত হাটহাজারী নেহালপুরে বাসুদেব স্কুল এন্ড কলেজের উদ্বোধন নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণে হরিলুট পাঁচবিবিতে ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত মোছাফ্ফাহ সাবিয়া ১২ নং বাংলাদেশী “ঢাকা ফার্ম হাউস” ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র শুভ উদ্বোধন ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন তাঁতীলীগের নেতা রঞ্জু সাভারের ১২ কিলোমিটার যানজট, নিরসনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সীতাকুণ্ডে কৃষি জমি ধ্বংস করে লোকালয়ে বর্জ্য শোধনাগার না করার সুপারিশ

আবদুল মামুন,সীতাকুণ্ড- / ৯২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৪:০৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসদরস্থ ৫নং ওয়ার্ডের মৌলভীপাড়া গ্রামে কৃষি জমিতে জাহাজভাঙা শিল্পের বর্জ্য শোধনাগার স্থাপন না করতে স্থানীয় সংসদ সদস্য ও পৌরমেয়র সহ অংশীজনরা সুপারিশ করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক অংশীজন সভায় এ সুপারিশ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কৃষি জমিতে কোনো স্থাপনা করার পক্ষে নন। এটি লোকালয়ে করা হলে জনজীবনে মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে। এটি স্থাপন না করতে আমি সুপারিশ করেছি। আগে মানুষ বাঁচতে হবে, এরপর বর্জ্য শোধনাগার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম। এ সময় তিনি পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম বলেন, পৌরসভার মতো জনবহুল এলাকায় কৃষি জমি নষ্ট করে টিএসডিএফ প্রকল্প স্থাপন করা যৌক্তিক হবে না।

এতে ওই এলাকার জনজীবনে বিরূপ প্রভাব পড়বে। সেই সঙ্গে ইকোপার্কের প্রাণপ্রকৃতি ও জীববৈচিত্র্য অস্তিত্বসংকটে পড়বে। ধ্বংস হবে শত একর কৃষি জমি। একসময় গোটা পৌর এলাকা বসবাসের অনুপযোগী হবে। তাই এখানে এটি স্থাপন বন্ধ করা সর্বস্তরের জনগণের প্রাণের দাবী।
এ ছাড়াও সভায় জাইকা, জাহাজভাঙা শিল্পমালিক, ইকোপার্ক, বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, বেজা, কৃষি ও প্রাণীসম্পদ বিভাগ, স্থানীয় জনপ্রতিনিধি ও বাসিন্দারা অংশ নেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!