সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ  দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন খালেদ মাহমুদ সেজান পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানালেন মেহের আফরোজ চুমকি এমপি ১৭ই জুন  মোবারক হোসেন বাবুর ১ম মৃত্যু বার্ষিকী বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত হাটহাজারী নেহালপুরে বাসুদেব স্কুল এন্ড কলেজের উদ্বোধন নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণে হরিলুট পাঁচবিবিতে ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত মোছাফ্ফাহ সাবিয়া ১২ নং বাংলাদেশী “ঢাকা ফার্ম হাউস” ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র শুভ উদ্বোধন ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন তাঁতীলীগের নেতা রঞ্জু সাভারের ১২ কিলোমিটার যানজট, নিরসনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে বারোয়ারি মন্দিরে ৩২ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু।।

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধিঃ / ৮৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৪:১৩ অপরাহ্ণ

জয়পুরহাটের পাঁচবিবিতে দেশ মাতৃকার শুভ কামনায় ও বিশ্ব শান্তিকল্পে ৩২ প্রহর ব্যাপী মাহানাম যজ্ঞানুষ্ঠান, পদাবলী কীর্তন ও শ্রী শ্রীমন্মহাপ্রভূর ভোগ উৎসব-২০২৪ ২২ শে মে বুধবার সন্ধ্যায় গীতা পাঠান্তে মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাসের মধ্যদিয়ে কেন্দ্রিয় বারোয়ারী মন্দির অঙ্গনে শুরু হয়েছে।

৪ দিনব্যাপী এ অনুষ্ঠানে ২৩ ও ২৪ শে মে ২ দিন মহানাম যজ্ঞানুষ্ঠান ও ২৫ ও ২৬শে মে ২ দিন অনুষ্ঠিত হবে পদাবলী কীর্তন।

এই উৎসবে তারকব্রহ্ম মহানাম পরিবেশন করছে, পটুয়াখালী জেলার দ্বাদশ রাখাল সম্প্রদায়, খুলনার অষ্টসখী সম্প্রদায়, গোপালগঞ্জের জগদ্ধাত্রী সম্প্রদায়, সিরাজগঞ্জের রূপনারায়ণ সম্প্রদায় ও জয়পুরহাটের জয় পাগল সম্প্রদায়। এছাড়াও পদাবলী কীর্তন পরিবেশন করছে,সাতক্ষীরার শ্রী রাজীব কুমার বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জের নরোত্তম দাস বাবলু, গাইবান্ধার শ্রীমতি সান্তনা রানী শান্তা ও নওগাঁ জেলার শ্রীমতি দেবশ্রী সরকার পলি।

সনাতন ধর্মাবলম্বী অধ্যুষিত এই উপজেলায় সবর্ত্রই এখন সাজ সাজ রব। এ উৎসবকে ঘিরে পরিপাটিভাবে সাজানো হয়েছে বারোয়ারী মন্দির ও তার চারিপাশ। প্রতিবছর এ উৎসবে দেশ-বিদেশের হাজার হাজার ভক্তবৃন্দের পদচারণায় মুখরিত হয় এই মন্দির। আগামী ২৭শে মে সোমবার মহানাম কীর্তন, নগর পরিক্রমা,কুঞ্জভঙ্গ, মধ্যাহ্নে শ্রী শ্রীমন্মহাপ্রভূর ভোগ মাহোৎসব অন্তে দধি মঙ্গল ও মহন্ত বিদায়ের মধ্যেদিয়ে এ উৎসবের সমাপ্তি ঘটবে।

এ ব্যাপারে উপজেলা হিন্দু,বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক সুনীল রায়, সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাস,পূজা উদযাপন পরিষদের সভাপতি পরমেশ্বর মাহাতো ও হরিবাসর উদযাপন কমিটির সভাপতি ভরত প্রসাদ গোয়ালা বলেন, উত্তরবঙ্গের মধ্যে সবচে বৃহৎ এই মহানাম যজ্ঞানুষ্ঠান পাঁচবিবির বারোয়ারী মন্দিরে হয়ে থাকে প্রতিবছর। এবছরও আমরা এই আয়োজন করেছি। এ উৎসবে জাতি ধর্ম নির্বিশেষে সকলেই সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। আপনাদের পদধুলিই আমাদের প্রেরণা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!