সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ  দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন খালেদ মাহমুদ সেজান পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানালেন মেহের আফরোজ চুমকি এমপি ১৭ই জুন  মোবারক হোসেন বাবুর ১ম মৃত্যু বার্ষিকী বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত হাটহাজারী নেহালপুরে বাসুদেব স্কুল এন্ড কলেজের উদ্বোধন নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণে হরিলুট পাঁচবিবিতে ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত মোছাফ্ফাহ সাবিয়া ১২ নং বাংলাদেশী “ঢাকা ফার্ম হাউস” ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র শুভ উদ্বোধন ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন তাঁতীলীগের নেতা রঞ্জু সাভারের ১২ কিলোমিটার যানজট, নিরসনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে কিছু দুর্বিত্ত কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতি সাধন

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধিঃ / ৯৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৪:১৬ অপরাহ্ণ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় অবস্থিত সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বাগজানা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন আসবাব পত্র ভাঙ্গচুড় করা হয়েছে।

বিদ্যালয়ের এমন ক্ষতি কে বা কারা করেছে প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্থানীয়দের নিকট জানতে চাইলে কেউ দেখেনি বা বলতে পারে না।

এমন জঘন্য কাজের সঙ্গে কারা জড়িত তাদের সনাক্ত ও উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়। বিশেষ করে কিছুবখাটে প্রায়সি বিদ্যালয়ের বিভিন্ন ক্ষতি সাধন করেই আসছে,তাদের চলাচল অবাধ,গতিবিধি সন্দেহজনক,সাহস করে কিছু বলার উপায় নেই! এরা কনো না কোনো দলের ছত্রছায়ায় এমন অপকর্ম প্রতিনিয়ত করছে।

আবার কেউ না কেউ ব্যাক্তি স্বার্থ হাসিলে এদেরকে ব্যাবহার করতে পারে। থানায় লিখিত অভিযোগে দেখাযায়, ২৩’মে বৃহস্পতিবার প্রতিষ্ঠানে অর্ধ-বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার লক্ষে গত ২২’মে বুধবার শিক্ষক কর্মচারী শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের (রোল-নং) সীট বসায়ে প্রতিষ্ঠান তালা বদ্ধ করা হয়। পরদিন বৃহস্পতিবার যথারীতি সকাল ৯’টায় বিদ্যালয়ে শিক্ষক কর্মচারি এসে দেখতে পায় প্রধান শিক্ষকের রুম বরাবর সিমেন্টের টিন দিয়ে ছাউনী ইট বা শক্ত বস্ত দ্বারা ভাঙ্গা হয়েছে।

ল্যাবরটেরি রুমের জানালার গ্লাস ভাঙ্গা, বারান্দায় রাখা ময়লা ফেলার ও ফুলের টব হিসাবে ব্যবহারের প্লাসটিকের ঝুড়ি ভেঙ্গে ছড়িয়ে-ছিটিয়ে রাখা হয়েছে। লোহার রড বা শাবল দিয়ে বিদ্যালয়ের বিভিন্ন স্থান ভেঙ্গে ক্ষতি সাধন করা হয়েছে। এছাড়া বিদ্যালয়ে শিক্ষার্থীরা আসার সময় ছুটির সময় ও রাস্তায় বহিরাগত ছেলেরা মেয়েদের উত্তক্ত করে। এমনকি প্রতিষ্ঠানের ওয়ালে শিক্ষক-শিক্ষার্থীদের নামে কুরুচি পূর্ন মন্তব্য লেখে। প্রধান শিক্ষক এমদাদুল হক বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি, অভিভাবক ও সুধীজনদের অবহিত করেন। অপরদিকে থানা পুলিশ বলছেন, সরেজমিন তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!