রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সীতাকুণ্ডে কৃষি জমি ধ্বংস করে লোকালয়ে বর্জ্য শোধনাগার না করার সুপারিশ

আবদুল মামুন,সীতাকুণ্ড- / ১৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৪:০৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসদরস্থ ৫নং ওয়ার্ডের মৌলভীপাড়া গ্রামে কৃষি জমিতে জাহাজভাঙা শিল্পের বর্জ্য শোধনাগার স্থাপন না করতে স্থানীয় সংসদ সদস্য ও পৌরমেয়র সহ অংশীজনরা সুপারিশ করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক অংশীজন সভায় এ সুপারিশ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কৃষি জমিতে কোনো স্থাপনা করার পক্ষে নন। এটি লোকালয়ে করা হলে জনজীবনে মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে। এটি স্থাপন না করতে আমি সুপারিশ করেছি। আগে মানুষ বাঁচতে হবে, এরপর বর্জ্য শোধনাগার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম। এ সময় তিনি পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম বলেন, পৌরসভার মতো জনবহুল এলাকায় কৃষি জমি নষ্ট করে টিএসডিএফ প্রকল্প স্থাপন করা যৌক্তিক হবে না।

এতে ওই এলাকার জনজীবনে বিরূপ প্রভাব পড়বে। সেই সঙ্গে ইকোপার্কের প্রাণপ্রকৃতি ও জীববৈচিত্র্য অস্তিত্বসংকটে পড়বে। ধ্বংস হবে শত একর কৃষি জমি। একসময় গোটা পৌর এলাকা বসবাসের অনুপযোগী হবে। তাই এখানে এটি স্থাপন বন্ধ করা সর্বস্তরের জনগণের প্রাণের দাবী।
এ ছাড়াও সভায় জাইকা, জাহাজভাঙা শিল্পমালিক, ইকোপার্ক, বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, বেজা, কৃষি ও প্রাণীসম্পদ বিভাগ, স্থানীয় জনপ্রতিনিধি ও বাসিন্দারা অংশ নেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!