শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আশ্রয়ন প্রকল্পের মাছ বিক্রির টাকা আত্মসাতের ঘটনায় ২ সদস‌্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে

ছাতক,প্রতিনিধি / ১৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৮:২৩ অপরাহ্ণ

 

সুনামগঞ্জের ছাতকে ঝাওয়া আশ্রয়ন প্রকল্পের পুকুরের মাছ মেরে টাকা লুটপা‌টের  ঘটনায় উপজেলা সমাজসেবা অফিসারকে প্রধান করে ২  সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন উপ‌জেলা নিবাহী কর্মকতা গোলাম মোস্তফা মুন্না।

গত ২ মে উপজেলার কালারুকা ইউনিয়নের ঝাওয়া আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা আব্দুর নুর সহ ২৫টি পরিবারের সাক্ষরিত একটি  লি‌খিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকতার  ছাতকের বরাবরে দা‌য়ের ক‌রেন। এ ঘটনায় নি‌য়ে স্থানীয় ও জাতীয় পত্র পত্রিকায় সংবাদ প্রকা‌শিত হ‌লে উপজেলা প্রশাসন নড়েচড়ে বসে।

জানা যায়, ঝাওয়া আশ্রয়ন প্রকল্পের সমবায় সমিতির মাধ্যমে পুকুরে দীর্ঘদিন ধরে মৎস্য সংরক্ষণ ও আহরণ করে আসছে প্রকল্প অধিনস্থ বাসিন্দারা।আব্দুল হান্নানের ছেলে শাহজাহান, মৃত আসক আলীর ছেলে সেলিম মিয়া, মনু মিয়া ও ছুরাব আলীরা সমবায় সমিতির দায়িত্বে আসার পর থেকে সমিতির আয় ব্যয় হিসাব মিল‌ছে না।

এছাড়া প্রতি বছর পুকুরটি উপজেলা মৎস্য অফিসে প্রকাশ্যে নিলাম হলেও গেল দুই বছর ধরে নিলাম ছাড়াই চলছে, যার জন্য আয়কৃত অর্থেরও হিসাব মিলছেনা। বিভিন্ন সময় সমিতির অধিনে নিলাম কার্যক্রম হলেও এর অর্থ এখানের গরীব অসহায়দের মান উন্নয়ে কোন ভূমিকাও নেই।

প্রতি বছর নিলামকৃত অর্থ আত্মসাতের মাধ্যমে অভিযুক্তরাই লাভবান হচ্ছেন। তাদের এমন কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ করলে মারপিটসহ প্রাণনাশের হুমকি দেয়া হতো।

এ বছরও নিলাম ছাড়া অভিযুক্ত ব্যক্তিরা গেল ১০ থেকে ২২ এপ্রিল পর্যন্ত পুকুরের প্রায় লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ চুরি করে বিক্রি ও ভাগবাটোয়ারা করে নেন।

অভিযোগে আরো বলা  হয়,গত ১০ এপ্রিল রাতের আঁধারে কালো একটি প্রাডো গাড়ি যোগে তিন বস্তা মাছ চুরি করে নিয়ে যাওয়া হয়।
একি কায়দায় গত বছরও ঐ পুকুর থেকে কয়েক লক্ষ টাকার মাছ চুরি করে বিক্রি করা হয়।

প্রতিকার চেয়ে এখানকার বাসিন্দারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করার পর ৭৬ হাজার টাকা সমিতিতে না‌মে প্রদান করা হলেও আজও সেই টাকার হদিস মিলছেনা। এ ঘটনায় জনপ্রতিধি ও সরকারী কর্মকর্তাদের মাঝে কিছু মাছ ভাগবাটোয়ারা করার কথা স্বীকার করেছেন, ঝাওয়া আশ্রয়ন প্রকল্প সমবায় সমিতির সাধারণ সম্পাদক ছোরাব আলী। এব‌্যাপা‌রে উপজেলা নির্বাহী কর্মকতা গোলাম মোস্তফা মুন্না এসব অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন তি‌নি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!