রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে চেয়ারম্যান পদে গণসংযোগে এগিয়ে সাংবাদিক সুমন চৌধুরী স্ত্রীকে পিটিয়ে হত্যার ৩ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার স্বামী পাঁচবিবিতে শেষ মুহূর্তে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রেবেকার “ঝটিকা”গণসংযোগ লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন বিশ্বনাথে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ছাত‌কের ব্যবসায়ী নবীনগরে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে হজ্ব প্রশিক্ষণ ও হাজ্বী সমাবেশ-২০২৪ অনুষ্ঠিত নবীনগরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই -খুলনায় বস্ত্র ও পাট মন্ত্রী নানক নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে আসছেন সৈয়দ তারেক হোসেন ফরিদপুরে ৮ম শ্রেনী ছাত্র হত্যা’ ৬ বছর পর পলাতক আসামী র‍্যাবের হাতে আটক ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, হার মানাবে আয়লা ও আমফানকেও কুড়িগ্রামে নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ, সহিংসতা হলে ছাড় পাবে না কেউ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবির লিংকন আপনাদের সহায়তায় সুস্থ্য জীবন চায়

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধি / ৬৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৫ মে, ২০২৪, ৪:৪০ অপরাহ্ণ

 

“জন্ম থেকেই কষ্টের জীবন অতিবাহিত করছি”, মাটির দিকে মাথা নিচু করে কথাগুলো বলেন, হতভাগা লিংকন বাস্ক। লিংকন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের আংড়া আদিবাসী গ্রামের দিন মজুর কর্নেলিউস বাস্কের ছেলে। জন্মের পর থেকেই লিংকন দূরারোগে এক চোখ হারায়, শুধু তাই নয় কপাল ও চোখ জুড়ে বেরিয়েছে টিউমার। লিংকনের বাবা বলেন, ছেলে আমার ভালোই জন্মগ্রহন করেছিল। দেড় বছর বয়সে বাম চোখে ঘা হয় এবং চোখ দিয়ে সর্বক্ষণ পানি পরত। চোখ ফুলে যায় ব্যথা হওয়ার কারনে শিশু বয়সে লিংকন খুব কান্নাকাটি করত। এক ফাদার নিজের অর্থে ডাক্তারের পরার্মশে চোখ অপসারন করা হয়। অপারেশনের পরে চোখ দিয়ে পানি পড়া বন্ধ হয়, ফুলাও কমে যায়, ব্যথা না করায় লিংকন আর কান্নাকাটি করে না। এক চোখ নিয়ে ভালোই ছিলো কিন্ত ৪ বছর বয়সে ওই চোখের উপর ও কপালে ছোট-ছোট টিউমার বের হয়। গ্রামের স্কুলে লিংকনকে ভর্তি করে দেওয়া হলেও টিউমার হওয়ায় লজ্জায় সে পড়ালেখা বন্ধ করে সর্বক্ষণ বাড়িতে শুয়ে বসে থাকত। টিউমারগুলো অপারেশন জন্য ডাক্তার দেখালে ডাক্তার বলে, অল্প বয়সে অপারেশন না করে বয়স বেশি হলে ভালো হবে। ছেলের বয়স বেশি হলে ১৭ সালের দিকে ওর্য়াল্ড ভিশনের খরচে ঢাকায় মেডি এইড হাসপাতালে অপারেশনে টিউমারগুলো কেটে দেয়। কয়েকদিন পর আবার চোখের উপর কপাল জুড়ে টিউমার বের হয়। ওর্য়াল্ড ভিশন একই হাসপাতালে পর পর ৪’বার অপারেশন করে। তবে ডাক্তার বলেছিল পঞ্চম বার অপারেশন করলে নতুন আর টিউমার বের হবে না। কিন্ত বিধি বাম পঞ্চম বার অপারেশনের আগে পাঁচবিবি থেকে ওর্য়াল্ড ভিশন অফিস বন্ধ করে দেয়। দিন মজুর কর্নেলিউস বাস্কের বলেন, টাকার অভাবে আর ছেলের অপারেশন করতে পারেনি।

লিংকন বলেন, ছোটবেলা থেকেই কষ্টের জীবন যাপন কাটাচ্ছি। কারন এমন অবস্থায় রোদে থাকতে পারিনা চোখ সর্বক্ষণ প্রচন্ড ব্যথা করে, বাবার হোটেলে বসে বসে খাই। বাবা-মা এখন বেঁচে আছে তারা খাওয়াচ্ছে, তারা যখন মারা যাবে তখন আমার কি হবে, সেই চিন্তাই করি। এখন মনে হয় সৃষ্টিকর্তা কেন আমায় এ দুরারোগ দিলো, এমন জীবন আমি চাই না। দীর্ঘশ্বাস ফেলে লিংকন বলেন, এ পৃথিবী হয়ত আমায় চায় না। আমার চিকিৎসা করার মত বাবা-মার সার্মথ নাই, এ কারনে আপনাদের সহায়তায় আমি নতুন সুস্থ্যজীবন ফিরে পেতে চাই। (লিংকনের বাবার বিকাশ নম্বর=০১৭৫০-১২৫১৩৯)।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!