বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুরে স্বাধীনতা চিকিৎসকদের সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পাঁচবিবিতে আন্তর্জাতিক মহান শ্রমিক দিবস পালিত পথচারী ও তৃষ্ণার্ত মানুষের মাঝে ঠাণ্ডা শরবত বিতরণ পূবাইলে ডাকাতির প্রস্তুতি কালে ৩ ডাকাত গ্রেফতার রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে মহান মে দিবস পালিত কুড়িগ্রামে তীব্র তাপদাহে জমিতে ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু পূবাইলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত অবশেষে আটক হলো কালীগঞ্জের ৯ মামলার আসামী সেলিম মেম্বারসহ ৬ মামলার আসামী অর্ণব মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে যুবলীগের নেতা সবুজ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সাঈদ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সজিব সীতাকুণ্ডে অনুমোদন না নিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে সবান তৈরী করায় জরিমানাসহ আটক ১ দাকোপের বাজুয়া চুনকুড়ি দাস পাড়ায় পরকিয়ার জের ধরে মানসম্নান এড়াতে গৃহবধুর অকাল মৃত্যু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’কে সুরক্ষিত রাখতে সাংবাদিক সমাজের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধি / ৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৭:১৮ অপরাহ্ণ

 

পাঁচবিবিতে বে-আইনিভাবে রাস্তা বন্ধ করে ৮টি পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে উপজেলার বাগজানা ইউনিয়নের কুটাহারা গ্রামে।
অবিলম্বে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন অবরুদ্ধ এলাকাবাসী। খবর পেয়ে সরেজমিনে পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল মুন্না।
অভিযোগে জানা যায়,বিবাদী ওই গ্রামের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্যা রাজিয়া সুলতানা ও তার স্বামী মোঃ রাহিদ আখতার ৫০ বছরের পুরনো সাবেক রাস্তাটি দোকান ঘর করে বন্ধ করে দেয়। পরবর্তীতে বাড়িতে যাতায়াতের জন্য বিকল্প রাস্তা করে দেয়। বর্তমানে বিবাদীগণ তাদের পৈত্রিক সম্পত্তি ভাগবাটোরা নিয়ে বড় ভাই মোঃ আল মামুন আক্তারের সাথে গন্ডগোলে জড়িয়ে পড়ে। এই গন্ডগোলকে কেন্দ্র করে বিবাদীগণ পরিকল্পিতভাবে গত ২০শে রমজান ৩১ শে মার্চ তারিখে হঠাৎ তারা বিকল্প রাস্তাটিও টিন দিয়ে ঘিরে বন্ধ করে দেয়। ফলে ওই এলাকার ৮টি পরিবারের লোকজন বর্তমানে বাড়ির থেকে বের হতে পারছে না । এ ব্যাপারে বড় ভাই আল মামুন আক্তার গত ৬ এপ্রিল বাগজানা ইউনিয়ন পরিষদে জোরপূর্বক রাস্তা দখলের অভিযোগ তুলে একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান মোঃ নাজমুল হক বিষয়টি সমাধান করতে না পেরে বাদীগণকে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট যাওয়ার জন্য লিখিতভাবে সুপারিশ করেন। সুপারিশের প্রেক্ষিতে অবরুদ্ধ পরিবারের সদস্য আব্দুর রাজ্জাক, সাদ্দাম হোসেন, রানা হোসেন, রবিন হোসেন, শ্রী মানিক চন্দ্র সরকার, শ্রী চঞ্চল সরকার,শ্রী অখিল দত্ত ও শ্রী কুকিল দত্ত বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পাঁচবিবি থানায় প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। বিষয়টিকে কেন্দ্র করে এলাকায় বাদী বিবাদী উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এ সংবাদ পেয়ে ১৬ই এপ্রিল মঙ্গলবার বিকেলে সরজমিনে পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল মুন্না। তিনি পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাই ভাইয়ের দন্দ্ব মিটিয়ে ফেলার জন্য উভয়পক্ষকে সবিনয়ে অনুরোধ জানান।
এ ব্যাপারে বিবাদী ইউপি সদস্য রাজিয়া সুলতানা ও তার স্বামী রাহিদ আকতার বলেন,আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তি মাত্র ৩ শতক।ওই সম্পত্তির উপর দিয়ে রাস্তা দিলে তো আমার কিছুই থাকবে না। তাই আমার সম্পত্তি আমি ঘিরে নিয়েছি। রাস্তা যে নাই তা না। অপরপ্রান্তে তাদের অনেক বড় রাস্তা রয়েছে। আমরা যদি তাদের অবরুদ্ধ করেই রাখবো তাহলে তারা বাড়ি থেকে বের হচ্ছে কিভাবে?আমাদের বিরুদ্ধে তাদের আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বরং তারাই উল্টো আমাদের পানি নির্গমনের ড্রেন বন্ধ করে, বাড়িতে টিনের পানি ফেলে বছরের পর বছর ধরে এক প্রকার অবরুদ্ধ করে রেখেছে। আমরাও এর বিচার চাই?


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!