সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুরের ৫৪২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

সাগর চন্দ্র স্বপন বিশেষ প্রতিনিধি / ১৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪, ৮:২৮ অপরাহ্ণ

 

চাঁদপুরে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা।

চাঁদপুরে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা।

সাগর চন্দ্র স্বপন, বিশেষ প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি নির্বাচনী আসনে অতিগুরুত্বপূর্ণ অর্থাৎ ঝুঁকিপূর্ণ ৫৪২টি কেন্দ্র চিহ্নিত করেছে পুলিশ। এইসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ মোট ৭০০ কেন্দ্রের নিরাপত্তা ও সুষ্ঠু ভোট উৎসব উপহার দিতে প্রায় ১১ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য একযোগে কাজ করতে নিয়োজিত রয়েছেন।

শনিবার (৬ জানুয়ারি) বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় হতে এসব তথ্য জানা যায়।

পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, আমরা সদরে ৭০টিসহ মোট ৫৪২টি অতিগুরুত্বপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে কর্মপরিকল্পনা সাজিয়েছি। সুন্দরভাবে ভোট উৎসবের জন্য এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২ হাজারের বেশি পুলিশ সদস্য টিমভিত্তিক হয়ে একযোগে কাজ করছে।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবার জেলার ৫ আসনে মোট ভোটার সংখ্যা ২১ লাখ ৫৬ হাজার ৬০৯। এর মধ্যে পুরুষ ভোটার ১১ লাখ ১২ হাজার ৫৭৭ এবং নারী ভোটার ১০ লাখ ৪৪ হাজার ৩২ জন। জেলা মোট ভোটকেন্দ্র সংখ্যা ৭০০টি। যেখানে মোট ভোট কক্ষ ৪ হাজার ২৬৪টি এবং স্থায়ী কক্ষ ৪ হাজার ৮৭টি এবং অস্থায়ী ১৭৭টি। আসনগুলোতে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৫টি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩০ জন।

চাঁদপুরের ৫৪২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ
চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা বলেন, নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৫টি আসনে সেনাবাহিনী ১০ প্লাটুন, বিজিবি ১৪ প্লাটুন, র‌্যাব ৫ প্লাটুন এবং প্রত্যেক কেন্দ্রে আনসার ও বিডিপির স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। এছাড়াও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজেস্ট্রেট ৩০ জন এবং ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, সদর হাইমচর চাঁদপুর-৩ আসনের ১৬৫ কেন্দ্রের মধ্যে চরাঞ্চলের ১৮ কেন্দ্র এবং চাঁদপুর-২ মতলব উত্তর ও মতলব দক্ষিণ আসনের ২টিসহ মোট ২০টি কেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনী সব সামগ্রী যাচ্ছে। বাকি কেন্দ্রে ভোটের দিন সকালে ব্যালট পেপার যাবে।

চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলার ৫টি আসনে পুলিশ সদস্যরা কাজ করছে। যথেষ্ট পরিমাণ পুলিশ বাহিনী মোতায়েন আছে। এখন পর্যন্ত জেলায় বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশিত নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালনের মাধ্যমে নির্বাচন উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করার সর্বাত্মক চেষ্টা অব্যাহত আছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ১১ হাজারেরও বেশি সদস্য নিয়োজিত রয়েছে। প্রত্যেকটি আসনের নির্বাচন সংশ্লিষ্টদের নির্বাচন বিষয়ে প্রশিক্ষণ ও সার্বিক দিকনির্দেশনা দেওয়া সম্পন্ন হয়ে গেছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!