মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুর-২ আসনে জনপ্রিয়তার শীর্ষে শান্তির দূত নুরুল আমিন রুহুল এমপি

মো: আতাউর রহমান সরকার ( মতলব উত্তর প্রতিনিধি) : / ৮৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩, ৮:৪৫ অপরাহ্ণ

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার সফলতায় এবং জাতীয় সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল বলিষ্ঠ নেতৃত্বে ও সাংগঠনিক কর্মকান্ডে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় জনপ্রিয়তায় শীর্ষে অবস্থান করছে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড. নুরুল আমিন রুহুল। দলীয় কর্মকান্ড জোরধার এবং সরকারের উন্নয়নমূলক কাজের বার্তা সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিতে প্রায় সময়ই গাড়ী অথবা মোটর সাইকেল চালিয়ে একা একা অভিযানে বের হন তিনি।
এসময় তিনি প্রান্তিক মানুষের অভাব অভিযোগের কথা শুনেন এবং সমাধানের ব্যবস্থা করেন অ্যাড. নুরুল আমিন রুহুল। এতে মতলব উত্তর ও মতলব দক্ষিণের মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন তিনি। এখানকার তৃণমূল পর্যায়ের মানুষও খুশি। দ্বাদশ জাতীয় সংদস নির্বাচনের আগেও মাঠে এখন এই একটাই নাম অ্যাড. নুরুল আমিন রুহুল। দলীয় শৃংখলা রক্ষায় মতলবে আওয়ামী লীগের প্রতিটি সংগঠনকে তিনি ঐক্যবদ্ধ রেখেছেন। সপ্তাহে তিনদিন তাঁর নির্বাচনী এলাকায় থেকে মানুষের সুখ-দুঃখের কথা শোনেছেন, সমাধান করেছেন। এলাকার উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন সক্রিয়ভাবে।
করোনাকালিন সময়ে নিজ অর্থায়নে ১ লক্ষাধিক মানুষকে সহায়তা প্রদান, এ সময় তিনি মতলব উত্তর ও মতলব দক্ষিণের জনগনের পাশে থেকে সহায়তা করার সময় তিনি ৩ বার করোনা ভাইরাসে আক্রান্ত হন।
অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি দীর্ঘ ৫ বছর ধরে সংসদ সদস্য হিসাবে সাধারণ মানুষের মধ্যে এলাকার শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, খাবার বিতরণ, মসজিদ মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নে সহায়তা করা, শিক্ষার উন্নয়নে নাউরী আদর্শ ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেছেন, মানবিক এবং সামাজিক নানা কল্যাণকর কর্মকান্ডের সম্পাদনের কারণে এলাকার জনগণের মাঝে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন।
তিনি প্রায় ৪ হাজার কোটি টাকা ব্যয়ে মতলব-গজারিয়া ঝুলন্ত সেতু একনেকে অনুমোদন, ৩০ কোটি টাকা ব্যয়ে দুই উপজেলার দুটি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র, ১২০ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, দুই উপজেলায় দুটি দৃষ্টিনন্দন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন, ৫৪০ কোটি টাকা ব্যয়ে দাউদকান্দি-ছেংগারচর মহাসড়ক, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প বেড়িবাঁধ আঞ্চলিক মহাসড়ক নির্মাণ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ৩৪৭ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প এলাকায় উন্নয়ন প্রকল্প, উপজেলার প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট ভবন নির্মিত করেন, মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, নদীশাসন প্রকল্পের আওতায় মেঘনা-ধনাগোদা নদীর তীর রক্ষা, কালিপুর বাজারে আধুনিক মার্কেট নির্মাণ’সহ বিভিন্ন বাজারের উন্নয়নকরণ, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় সাবরেজিষ্ট্রি অফিসের ভবন নির্মাণ, কমিউনিটি ক্লিনিক নির্মাণসহ স্বাস্থ্যসেবায় পরিবর্তন এনেছেন।
চরাঞ্চলে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের ব্যবস্থা করে চরবাসীর দীর্ঘদিনের আশা বাস্তবায়ন করেছেন।
গত পাঁচ বছরে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় প্রায় ৫ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে। এছাড়াও আরো ৫ হাজার কোটি টাকার কাজ বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে।
মতলব উত্তর ও মতলব দক্ষিন উপজেলার ৩টি পৌরসভা ও ১৯টি ইউনিয়নের মানুষ শান্তিতে দিনযাপন করেছেন। বৃহত্তর মতলবে আলহাজ¦ অ্যাড. নুরুল আমিন রুহুলকে শান্তিরদূত হিসেবে আখ্যায়িত করেছেন।
তিনি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরপরই মেঘনা নদীতে বালু উত্তোলন বন্ধে ডিও লেটার দিয়ে মেঘনা নদীর মতলব সীমানায় বালু উত্তোলন বন্ধ করেন।
প্রতি বছর নিজ তহবিল হতে দলীয় কর্মীসহ অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ, কন্যাদায়গ্রস্ত বাবার মেয়ের বিয়েতে অর্থ সহায়তা প্রদান, গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা, চিকিৎসার জন্য আর্থিক সহায়তাসহ মানুষের যে কোনো বিপদে নুরুল আমিন রুহুল কাজ করে যাচ্ছেন।
মতলবের জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেনীর মানুষের সাথে কথা বলে জানা গেছে, বতর্মান আওয়ামলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় আস্থা অজর্ন করেছে এখানকার তৃণমূল পর্যায়ের মানুষ। দিনদিন এই সংগঠনটির ভিত মজবুত হয়ে উঠেছে এখানকার গ্রাম পর্যায়েও। প্রতিটি গ্রামেই রয়েছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ব্যাপক তৎপরতা। উন্নয়নের পাশাপাশি মানবসেবায় কাজ করে যাচ্ছে দলটির তৃণমূলের নেতাকর্মীরা। জননেত্রী শেখ হাসিনার গ্রাম ও শহরের ব্যবধান কমানোর ঘোষিত সফলতার ১ম ধাক্কা লেগেছে মতলবে। আর তা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর আর্দশ সৈনিক বর্ষীয়ান রাজনীতিবিদ জাতীয় সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুলের বলিষ্ঠ নেতৃত্বের বদৌলতে। মতলবের তৃণমূল পর্যায়ে সুসংগঠিত হয়ে উঠেছে বাংলাদেশ আওয়ামীলীগ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!