মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পূবাইলে ঢাকা বাইপাস সড়ক পারাপারে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন

রবিউল আলম গাজীপুর প্রতিনিধি / ১৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩, ৫:০৭ অপরাহ্ণ

 

গাজীপুর মহানগরীর পূবাইলে মেঘডুবি উচ্চ বিদ্যালয় সংলগ্ন চৌরাস্তায় নির্মাণাধীন আট লেন বিশিষ্ট ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে সড়কে জনসাধারণ ও ছাত্রছাত্রীদের নির্বিঘ্নে সড়ক পারাপারে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও ছাত্রছাত্রীরা।
বৃহস্পতিবার সকাল ১০ টায় নগরীর ৪০ নং ওয়ার্ডের মেঘডুবি চৌরাস্তায় এই মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্কুল, এতিমখানা, মাদরাসার প্রায় তিন সহস্রাধিক শিক্ষার্থী-শিক্ষক ও জনতা।

মানববন্ধন থেকে বক্তারা জানান নারায়ণগঞ্জের মদনপুর থেকে গাজীপুর ভোগরা পর্যন্ত ৪৮কিলোমিটার ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ের চলমান আট লেনের সড়কের কাজ দীর্ঘদিন যাবত চললেও মেঘডুবি চৌরাস্তায় সড়কের পরিকল্পনায় ও ডিজাইনে জনসাধারণের সড়ক পারাপারে কোন ব্যবস্থা রাখা হয়নি। রাখা হয়নি কোন আন্ডারপাস অথবা ওভারপাস। ইতোমধ্যে রাস্তা পারাপারে মেঘডুবি উচ্চ বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী সড়ক পারাপারে দূর্ঘটনায় অকালে প্রাণ হারিয়েছে।
অন্যদিকে বাইপাসের পূর্ব-পশ্চিমের পাঁচটি গ্রামের সাড়ে সাত হাজার জনগণ ও দেড় হাজার শিক্ষার্থীদের রাস্তা পারাপারে আট লেনের সড়কটি দেয়াল হিসাবে বিচ্ছিন্ন করে দিয়েছে। ভুল পরিকল্পনা ও ডিজাইনের জন্য আমাদের এখন সাড়ে তিন কিলোমিটার পথ ঘুরে সড়ক পারাপার হতে হবে।

বক্তারা আরও জানান সড়কের এপারওপার মিলিয়ে উচ্চবিদ্যালয়,সরকারি প্রাথমিক বিদ্যালয়, এতিমখানা, মাদরাসা, পোশাক কারখানাসহ বিভিন্ন কলকারখানা বিদ্যমান।মেঘডুবি চৌরাস্তা পার হয়ে পূর্ব পাশদিয়ে গাজীপুর মেট্রো শহরে আর পশ্চিম পাশদিয়ে হায়দরাবাদ, মাজুখান হয়ে টঙ্গী শহরের দূরত্ব সাড়ে তিন কিলোমিটার কমে যায়।পাশাপাশি যাতায়াত সময়ও বাঁচবে প্রায় ত্রিশ মিনিট।
সড়ক ও সেতু মন্ত্রণালয় তথা সংশ্লিষ্ট বিভাগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে বক্তারা আরও জানান, আমাদের প্রাণের দাবি বিবেচনা করে দ্রুত ব্যবস্থা না নিলে মেঘডুবি চৌরাস্তা অংশের কাজ বন্ধ থাকবে।
এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে নির্মাণের চীনার্প্রতিষ্ঠান সিচুয়ান রোড অ্যান্ড ব্রিজ গ্রুপ কর্পোরেশন লিমিটেড (এসআরবিজি) এর সাইট ম্যানাজার সাঈদ আজাদ সৌরভ জানান সড়ক পারাপারে এখানে অবশ্যই একটি আন্ডারপাসের খুবই প্রয়োজন। বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন পূবাইল থানা আ’লীগের সভাপতি ও সাবেক ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিষ, ৪০.৪১.৪২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হোসনে আরা সিদ্দিকি জুলি,সাবেক গাজীপুর সিটি করপোরেশন তত্বাবধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান কাজল, মেঘডুবি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক অকিল কুমার বিশ্বাস,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য রাজীবুল হাসান রাজীব,৪০ নং ওয়ার্ড আ’লীগ সদস্য সচিব সোলেমান মোল্লা,যুবলীগ নেতা মীর মোশারফ হোসেন।কলের বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি খান শামীম । ও সাধারণ সম্পাদক শেখ লুৎফর হোসেন। যুবলীগ নেতা ফাইজুল। শেখ সাখাওয়াত হোসেন হোসেন। মোকারম হোসেন মিঠু প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!