রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় চালক নিহত নবীনগরে বিদ্যালয়ের ছাদ ধসে ২ জন শিক্ষক আহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফরিদপুর চরভদ্রাসনে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাদ্রাসা শিক্ষার্থী

মোঃমাহফুজুর রহমান বিপ্লবঃফরিদপুর। / ১০৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩, ৭:৪৪ অপরাহ্ণ

 

ফরিদপুরের চরভদ্রাসনে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে এক মাদ্রাসা শিক্ষার্থী ।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী মোর্শেদ এ বিয়ে বন্ধ করেন।

এ ব্যাপারে ইউএনও মেহেদী মোর্শেদ এ প্রতিবেদককে বলেন, চরভাদ্রাসন সদর উপজেলার টিলারচর এলাকার কে,এম, ডাঙ্গী গ্রামের এক মাদ্রাসা শিক্ষার্থীর বাল্যবিয়ের খবর পাই।খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেওয়া হয়।

এসময় মেয়ের বাবা আমাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।পরে স্থানীয় ইউপি’ সদস্য, মেয়ের চাচা- মামার উপস্থিতিতে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবেনা এবং সেই সঙ্গে মেয়ের পড়াশোনাও চালিয়ে যাওয়ার মর্মে মেয়ের মা সালমা আক্তারের কাছ থেকে লিখিত মুচলেকা নেয়া হয়।

এসময় মেয়েটির জন্মসনদের বিষয়ে জানতে চাইলে ইউএনও বলেন, জন্মসনদের বিষয়ে আমরা তদন্ত করে দেখবো। তদন্ত করে দেখে এর মধ্যে কোন অসঙ্গতি পেলে আমরা এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

উল্লেখ গত বুধবার থেকে জমকালো আয়োজনের মাধ্যমে উক্ত এলাকার ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খার সহযোগিতা মেয়ের বাবা এই বিয়ের আয়োজন করেন। পাশিপাশি চেয়ারম্যানের সহায়তায় মেয়ের ভোয়া জন্ম নিবন্ধন তৈরী করে। এবং এই বিয়ের সম্পূর্ন দায়ভার চেয়ারম্যান নিজে নিয়ে থাকেন। সাংবাদিকরা এই বিষয়ে চেয়ারম্যানের সাথে কথা বললে তিন সাংবাদিকদের সাথে খারাপ আচারণ সহ নিজের ক্ষমতার হুংকার দিতে থাকেন। এই বিষয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে,চরভদ্রাশন উপজেলার নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে এই বিয়ে বন্ধ হয়। জানা যায় চেয়ারম্যান সহ মেয়ের বাবা এলাকা থেকে পলাতক রয়েছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!