সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গাজীপুরে ২০ দিন ব্যাপি রথযাত্রা ও রথমেলা শুরু-DBO-news

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি : / ১১৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩, ১০:০৫ অপরাহ্ণ

গাজীপুরের ঐতিজ্যবাহী ভাওয়াল রাজাদের দ্বারা প্রচলিত দেড় শতাধিক বছরের প্রাচীন শ্রী শ্রী মানিক্যমাধবের ২০ দিনব্যাপি রথযাত্রা ও রথমেলা মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

শহরের রথখোলা অবস্থিতগাজীপুর প্রেসক্লাব সংলগ্ন বটমূলে আয়োজিত অনুষ্ঠানে রথযাত্রা ও মেলার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানে মন্ত্রী বলেন অসাম্পদায়িক চেতনা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার সে পথ ধরেই অসাম্পদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় যে অনন্য ভূমিকা পালন করছেন তাতে বিশে^র বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে।

তিনি বলেন তবে দুঃখের বিষয় অতীতে স্বৈরাচারী সরকারের আমলে স্বাধীনতার মূল চেতনা বিনষ্ট করা হয়েছে। স্বাধীনতার মূল চারটি স্তম্ভ থেকে রাষ্টকে ভিন্ন পথে পরিচালনা করার অপচেষ্টা চালানো হয়েছে। আর তার রেশ ধরেই মাঝে মাঝেই এক ধরনের অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনা বিলুপ্ত করার অপপ্রয়াস চালায় সাম্পদায়িকতাকে উস্কে দেয়। এই অপশক্তিকে বিলুপ্ত করতে আমাদের সবার সম্মিলিত প্রয়াস চালাতে হবে। অসাম্পদায়িক চেতনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে।

স্থানীয় সরকার বিভাগের উপÑপরিচালক মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান, গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার, মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, যুগ্ন সদস্য সচিব জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. সুদীব চক্রবর্তী, যুগ্ন সদস্য সচিব মনীন্দ্র চন্দ্র মন্ডল, মানিক চন্দ্র দে প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!