সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আক্কেলপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে ভেঁড়া ও হাঁস বিতরণ-DBO-news

কাজী রিপন,জয়পুরহাট প্রতিনিধি: / ১৩০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩, ১১:০৪ অপরাহ্ণ

জয়পুরহাটের আক্কেলপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের মাঝে বিনামূল্যে ভেঁড়া, ভেঁড়ার খাদ্য, গৃহ নির্মাণ এবং হাঁস ও হাঁসের ঘর বিতরণ করা হয়েছে। সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর আর্থ- সামজিক ও জীবন মান-উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীরা বিনামূল্যে এ সহায়তা পেয়েছেন।

মঙ্গলবার(২০ জুন) বেলা ১১টায় আক্কেলপুর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে জয়পুরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাহফুজার রহমানের সভাপতিত্বে সহায়তা প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।

এসময় উপস্থিত ছিলেন, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার, পৌরসভার মেয়র মোঃ শহীদুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহসান কবির এপ্লব, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রাশেদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রহিম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মীর আতিকুজ্জামান, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার তহুরা ইয়াসমিন প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ-সামজিক ও জীবন মান-উন্নয়নের লক্ষ্যে দেশ ও বিদেশে কাজ করে যাচ্ছেন। তাদের পরিবারকে সুশিক্ষায় শিক্ষিত ও স্বচ্ছলতায় ফিরিয়ে নিয়ে আসার জন্য সহায়তা প্রদান করছেন।

পরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫০ পরিবারের মাঝে একটি করে হাঁসের ঘর ,২০টি করে হাঁস ও ৪০ পরিবারের মাঝে ২টি করে ভেঁড়া , ২৭ কেজি করে ভেঁড়ার খাদ্য, ২টি ঢেউ টিন , ৪টি পিলার , ৫টি প্লাস্টিকের প্যালেট ম্যাট বোর্ড বিনামূল্যে বিতরণ করা হয়।

সুফলভোগী কাজলী রানী বলেন, আমি ভেঁড়া সহ এসব উপকরণ পেয়ে অনেক খুশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ জানায়। এই ভেঁড়া হতে আমার পরিবারে স্বচ্ছলতা আসবেফ আশা করি এবং পরবর্তীতে একটি বড় ভেঁড়ার খামার করার ইচ্ছে রয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!