মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

প্রবাসীরা বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠিয়ে দেশপ্রেমের পরিচয় দিন।”- ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী –DBO-news

রবিউল আলম, / ১০১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩, ১০:২০ অপরাহ্ণ

বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এর চেয়ারম্যান ডক্টর সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেন, “ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবে আমদানি খরচ অনেক বেড়ে যাওয়ায় দেশে দেশে রিজার্ভ সংকট দেখা দিচ্ছে। বাংলাদেশ তার রিজার্ভের ভারসাম্য রক্ষা করে রপ্তানি আয় ও প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দিয়ে। আমাদানি ও রপ্তানিতে বড় ঘাটতি থাকায়, রেমিট্যান্সই এখানে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। গত অর্থবছর বাংলাদেশে যে রেমিট্যান্স এসেছে, তা আগের অর্থবছরের চেয়ে ১৫% কম। অর্থমন্ত্রী বলেছেন, বৈধ পথে এসেছে ২১ বিলিয়ন ডলার এবং ২০ বিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে অবৈধ পথে। অর্থাৎ বাংলাদেশ ২০ বিলিয়ন ডলার রিজার্ভ হারিয়েছে। প্রবাসীরা যদি হুন্ডি না করে ব্যাংকিং চ্যানেলে তাদের কষ্টার্জিত অর্থ পাঠাতেন, তবে দেশের রিজার্ভে এ ২০ বিলিয়ন ডলার যুক্ত হতো এবং রিজার্ভ শক্তিশালী থাকতো। কিন্তু শুধু প্রবাসীদের দোষ দিলে হবে না। ২.৫% প্রণোদনা দেয়ার পরেও কেন তারা অবৈধ পথে রেমিট্যান্স পাঠাচ্ছে, তা নিয়ে আমাদেরকে বিশদভাবে ভাবতে হবে। অর্থপাচারকারীরাই মূলত হুন্ডি চক্রের সাথে জড়িত। তাই মুদ্রাপাচার রোধ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি আমি জোড়ালোভাবে প্রবাসী ভাইদের আহবান জানাবো, দেশের এ ক্রান্তিলগ্নে আপনারা দেশপ্রেমের সর্বোচ্চ পরিচয় দিন। বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতি ও অগ্রযাত্রাকে সুরক্ষিত রাখুন।”

১৪ জুন, ২০২৩ চাঁদপুর জেলার মতলব উত্তরে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী যুক্তরাজ্যের ‘International Academy of Sufi Scholars’ কতৃক সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি লাভ করায় আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, ওলামা মাশায়েখ, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, খলিফাবৃন্দ, আঞ্জুমান-এ-রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দো-জাহানের বাদশাহ্, রহমাতুল্লিল আলামীন, হযরত আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তফা (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর প্রতি সশ্রদ্ধ সালাম পেশ শেষে দেশ ও মানবতার কল্যাণ কামনায় মুনাজাত করেন, ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!