মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নুরুল হকের ধান্দা ও চালবাজি বন্ধের দাবি-DBO-news

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধ : / ১১০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১১ জুন, ২০২৩, ৮:৫৭ অপরাহ্ণ

সন্ত্রাস, চাঁদাবাজ ও মিথ্যা মামলার হাত থেকে রেহাই পেতে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় কাঁচামাল ব্যবসায়ীরা সাংবাদিক সম্মেলনসহ মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

রোববার সকালে চান্দনা চৌরাস্তার হক মার্কেটের কাচাঁমাল ব্যবসায়ীরা এ মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেন। প্রায় ঘন্টাব্যাপী এ সাংবাদিক সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন- গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সভাপতি আব্দুস সোবহানসহ উপদেষ্টা আবুল হোসেন, সাধারণ সম্পাদক শাজাহান খন্দকার, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ মন্ডল, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, দপ্তর সম্পাদক শ্রী নারায়ন সাহা ও আব্দুল জলিল প্রমুখ।
সংবাদ সম্মেলন ও মানববন্ধনে কাঁচামাল ব্যবসায়ীরা বলেন- প্রায় ২০ বছর আগে চান্দনা চৌরাস্তা এলাকায় বেশ কয়েকজন মালিকের কাছ থেকে জমি ভাড়া নিয়ে তারা কাঁচাবাজার গড়ে তোলেন। তারা নিজ নিজ সম্পদ বিক্রি করে পুঁজি সংগ্রহের মাধ্যমে ভাড়াকৃত জলাশয়ে মাটি ভড়াট করে টিনের ছাপড়া দিয়ে দোকান তৈরী করেন। পরে সেখানে সবাই মিলে ব্যবসা করে প্রতিমাসে জমির মালিকদের ভাড়া নিয়মিত পরিশোধ করে আসছেন। বর্তমানে জমি ভাড়া দেয়া মালিকদের মধ্যে একজন নুরুল হক এবং তার লোকজন ওই বাজারের কাঁচামাল ব্যবসয়ীদের বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। নুরুল হক জমি ভাড়ার শর্ত ভঙ্গ করে জমির ভাড়াটেদেরকে উচ্ছেদের লক্ষ্যে নানা ফন্দি এটে তালগোল পাকাচ্ছেন।
মানববন্ধনকারি ব্যবসায়ী মালিকগ্রুপ নেতৃবৃন্দ আরো বলেন- নুরুল হক নামের ওই ধান্দাবাজের বে-আইনি বে-পরোয়া কর্মকান্ডের ফলে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। তারা যথাযথ প্রশাসনের সহযোগিতা কামনা করে বলেন- আমরা নুরুলহকের ধান্দাবাজি ও চালবাজির ভয়ে আমাদের ব্যবসা ফেলে চলে যাবো না। জমি ভাড়ার ডিট ও নিয়ম অনুসারে আলোচনা সাপেক্ষ আমাদের পাওনাদি বুঝিয়ে দিলেই আমরা তার জমি ছাড়ার বিষয়টি বিবেচনা করতে পারি। অযথা ক্ষতি সাধন থেকে ব্যবসায়ীদেরকে রক্ষার জন্য নুরুল হকের বিরুদ্ধে তারা মানববন্ধন ও সংবাদ সম্মেলনে সকলের সহযোগিতা কামনা করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!